Skip to content

অদ্ভুতভাবে আউট হলেন হ্যারি ব্রুক | খেলা

অদ্ভুতভাবে আউট হলেন হ্যারি ব্রুক | খেলা

<![CDATA[

এজবাস্টনে শুরু হয়েছে অ্যাশেজের প্রথম টেস্ট। ঐতিহ্যবাহী সিরিজের গত আসর বেশ ম্যাড়মেড়ে গেলেও এবার সেটা হতে পারে বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। কারণ দুদলই আছে দারুণ ছন্দে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল জিতে আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়া। অন্যদিকে বাজবলের ছোঁয়ায় ইংলিশরা অপ্রতিরোধ্য। প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করছে ইংল্যান্ড।

অ্যাশেজের আগে বাজবল নিয়ে আলোচনা হয়েছে প্রচুর। অজিরা জানিয়েছিল, বাজবলের জন্য প্রস্তুত তারা। তবে ইংলিশ অধিনায়ক বেন স্টোকস রণকৌশল বদলাতে রাজি নন। বাজবলেই অজিদের কুপোকাত করার ঘোষণা দিয়েছিলেন তিনি। প্রথম বলেই অধিনায়কের আস্থার জবাব দিয়েছেন জ্যাক ক্রলি।

 

প্যাট কামিন্সের প্রথম বলেই দুর্দান্ত বাউন্ডারিতে খেলা শুরু করেন তিনি। শুরুর ধার ছিল প্রথম দুই সেশনেই। বেশ কয়েকটা উইকেট হারালেও কমেনি রানের গতি। বাজবলের রণকৌশলেই এগোচ্ছে ইংলিশরা।

 

আরও পড়ুন: স্ত্রীর মোবাইল বাঁচাতে সমুদ্রে ঝাঁপ দিলেন রোহিত

 

বাজবল কৌশলের অন্যতম গুরুত্বপূর্ণ আবিষ্কার হ্যারি ব্রুক। আক্রমণাত্মক টেস্ট ক্রিকেট খেলে অল্প বয়সেই বেশ সুনাম কুড়িয়েছেন এই ব্যাটার। শুক্রবার (১৬ জুন) শুরুটাও করেছিলেন সেভাবে। চার বাউন্ডারিতে ৩৬ বলে করেছিলেন ৩২ রান। এর পরের বলটাতেই ঘটলো বিপত্তি। অদ্ভুতভাবে আউট হন তিনি।

 

পেস বোলিংয়ের বিপক্ষে অনবদ্য ব্যাটার ব্রুক স্পিন বোলিংয়ের বিপক্ষে বরাবরই কিছুটা দুর্বল। তাই অজি স্পিনার নাথান লায়নের বিপক্ষে তার পরিকল্পনা নিয়ে কথা হয়েছে ম্যাচের আগেও বেশ কয়েকবার। ব্রুক জানিয়েছিলনে আক্রমণাত্মক ক্রিকেটেই এই স্পিনারকে সামলাবেন তিনি। তবে সেটা করতে গিয়েই যে আউট হয়ে ফিরলেন।

 

আরও পড়ুন: গ্লোবাল টি-টোয়েন্টিতে সাকিব-রাসেলদের পেছনে খরচ ৬ কোটি টাকা

 

নিজের কথামতো শুরু থেকেই লায়নকে দেখেশুনে খেলছিলেন ব্রুক। কিন্তু ইনিংসের ৩৮ তম ওভারের দ্বিতীয় বলে সেটা আর পারলেন না। বলটা ছিল শর্ট লেন্থের। লেগ সাইডে ঘুরিয়ে খেলতে যান ব্রুক, বল গিয়ে লাগে ঠাই প্যাডে। এরপর বল খুঁজে পাচ্ছিলেন না কেউই। অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক এবং ব্রুক দুজনেই বল খুঁজছিলেন চারপাশে। কিন্তু বল উঠে যায় ব্রুকের মাথার উপরে। সেকেন্ডের ব্যবধানে সেটা নিচে এসে লাগে সরাসরি স্ট্যাম্পে। ব্রুক আউট!

 

স্লিপে দাঁড়ানো স্টিভ স্মিথ অবশ্য ঠিকই লক্ষ্য করেছিলেন বলের গতিবিধি। তাই বল স্ট্যাম্পে লাগার সাথে সাথেই তিনি ফেটে পড়েন উল্লাসে। উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারের নজরেও আসে তখনই। এরপর পুরো অস্ট্রেলিয়া দলই উল্লাসে ফেটে পড়ে। 

 

ব্রুককে ফিরিয়ে দিলেও ভালোভাবেই এগোচ্ছে ইংল্যান্ড। ষষ্ঠ উইকেটে জনি বেয়ারস্টো এবং জো রুট মিলে গড়েছেন বড় জুটি। ক্রিজে থেকে দুজনেই ঘাম ঝরাচ্ছেন ইংলিশ বোলারদের। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ৫ উইকেটে ২৮৮ রান। ইনজুরি থেকে ফেরা বেয়ারস্টো অপরাজিত আছেন ৭০ রানে আর রুট করেছেন ৭৭ রান। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *