Skip to content

অপহরণের ২৪ ঘণ্টা পর বাড়ি ফিরলেন পাকিস্তানের মানবাধিকারকর্মী জিবরান | আন্তর্জাতিক

অপহরণের ২৪ ঘণ্টা পর বাড়ি ফিরলেন পাকিস্তানের মানবাধিকারকর্মী জিবরান | আন্তর্জাতিক

<![CDATA[

অপহরণের ২৪ ঘণ্টা পর বাড়িতে ফিরেছেন পাকিস্তানের মানবাধিকারকর্মী ও আইনজীবী জিবরান নাসির। বৃহস্পতিবার (১মে) করাচি থেকে অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তি তাকে তুলে নিয়ে গেছে বলে জানিয়েছিলেন তার স্ত্রী মানসা পাশা।

 এর ২৪ ঘণ্টা পর শুক্রবার (২মে) তিনি বাড়িতে ফিরে এসছেন। পুলিশ ও তার পরিবার বিষয়টি নিশ্চিত করেছেন । খবর ডনের।

 

দক্ষিণের সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) সৈয়দ আসাদ রেজা পাকিস্তানি সংবাদ মাধ্যম ডনকে নাসিরের ফিরে আসার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, পুলিশ টিম নাসিরের সঙ্গে দেখা করে তার বক্তব্য নিবেন।

 

নাসিরের বাড়ি ফিরে আসার খবরের কয়েক ঘণ্টা পর তিনি নিজেই বলেছেন, তিনি নিরপদে বাড়িতে ফিরে এসছেন। তিনি এর জন্য সাংবাদিক, আইনজীবী, বার কাউন্সিল,রাজনীতিবিদ ও সাধারণ জণগনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

নাসিরের ফিরে আসার খবরে মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান সিনেটর ফয়সাল সুবজওয়ারী বলেছেন, ‘নাসির ফিরে এসেছেন, সৃষ্টিকর্তাকে ধন্যবাদ।’

 

এদিকে শুক্রবার সকালে মানবাধিকারকর্মী নাসিরের ‘অন্যায় অপহরণ’র পর করাচি প্রেসক্লাবের বাইরে বিক্ষোভ করা হয়। 

 

নাসিরের স্ত্রী মানশা পাশা ডনকে জানায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে রাতের খাবার শেষে তারা বাড়ি ফিরছিলেন। এ সময় অজ্ঞাতপরিচয় কিছু ব্যক্তি তাদের পথ অবরোধ করেন।

 

ভিডিও বার্তায় মানশা বলেন, সাদা পোশাক পরা ১৫জন ব্যক্তি তাদের গাড়ি ঘিরে ধরেন। এ সময় তাদের হাতে পিস্তল ছিলো। তারা জিবরানকে গাড়ি থেকে নামার জন্য চিৎকার করেন এবং তাকে জোর করে ধরে নিয়ে যায়।

 

জিবরান নাসির ২০১৮ সালে সালের সাধারণ নির্বাচনে করাচি থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেনে। সম্প্রতি তিনি পিটিআই-এর উপর সাম্প্রতিক রাষ্ট্রীয় ক্র্যাকডাউনের পাশাপাশি দাঙ্গায় অংশ নেওয়ার অভিযোগে জড়িতদের আইনি প্রক্রিয়ার সমালোচনায় সোচ্চার হয়েছেন। ২০১৩ সালে ফরেন পলিসি ম্যাগাজিন তাকে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে অনুপ্রেরণামূলক কাজ করা তিনজন পাকিস্তানীর মধ্যে তালিকাভুক্ত করেছে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *