Skip to content

অবশেষে সংসদে যোগ দিলো জাতীয় পার্টি | বাংলাদেশ

অবশেষে সংসদে যোগ দিলো জাতীয় পার্টি | বাংলাদেশ

<![CDATA[

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে বিরোধীদলীয় নেতা হিসেবে গেজেট প্রকাশ না করা পর্যন্ত দলটির সংসদ সদস্যরা জাতীয় সংসদে যাবে না এমন ঘোষণার একদিনের ব্যবধানে সংসদে যোগ দিলো দলটি।

সোমবার (৩১ অক্টোবর) বিকালে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরসহ অন্য সদস্যরা অধিবেশনে যোগ দেন।

রোববার (৩০ অক্টোবর) সংসদ অধিবেশন শেষে স্পিকার শিরিন শারমিন চৌধুরীর সঙ্গে দেখা করেন জাতীয় পার্টির নেতারা। ওই সময় তারা জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা করার বিষয়ে স্পিকারের কাছ থেকে শিগগিরই ইতিবাচক কোনো সিদ্ধান্ত আসছে না বলে জানতে পারেন। পরে জাতীয় পার্টির সংসদ সদস্যরা আর সংসদে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নেন।

আরও পড়ুন: মির্জা ফখরুলকে ওবায়দুল কাদেরের চ্যালেঞ্জ

তবে সোমবার বিকালে জাতীয় পার্টি থেকে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘জাতীয় সংসদের মাননীয় স্পিকারের আশ্বাসের পরিপ্রেক্ষিতে জাতীয় সংসদের অধিবেশনে যোগ দেবেন জাতীয় পার্টির সংসদ সদস্যরা। জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের (সোমবার) এক নির্দেশনায় জাতীয় পার্টির সকল সংসদ সদস্যকে অধিবেশনে যোগ দিতে নির্দেশ দিয়েছেন।’

এর আগে গত ৩ সেপ্টেম্বর রওশন এরশাদকে সরিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরকে বিরোধীদলীয় নেতা নির্বাচিত করতে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে লিখিত প্রস্তাব দিয়েছিল দলটির সংসদীয় দল। রোববার একাদশ জাতীয় সংসদের ২০তম অধিবেশন শুরু হয়। এই অধিবেশন চলবে আগামী ৬ নভেম্বর পর্যন্ত।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *