Skip to content

অবসর নিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা | খেলা

অবসর নিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা | খেলা

<![CDATA[

রাশিয়া বিশ্বকাপে শিরোপার স্বাদ পান ফ্রান্সের ব্লেইস মাতুইদি। এই তারকা সব ধরনের ফুটবল থেকে অবসর ঘোষণা করেছেন। খবর গোল ডটকমের।

মাতুদি এক বছর আগে সবশেষ ফ্রান্স জাতীয় দলের হয়ে খেলেছিলেন। এবারের মৌসুমে ইন্টার মিয়ামির স্কোয়াড থেকেও এই মিডফিল্ডার বাদ পড়েন। পিএসজির হয়ে মাতুইদি লিগ ওয়ানের ও জুভেন্টাসের হয়ে সিরি আ জিতেছেন। এর আগে মাতুইদি সেইন্ট-এতিয়েন ও তুলসেতে খেলেছেন।

আরও পড়ুন: ব্রাজিলের পারফরম্যান্স নিয়ে তিতেকে গালমন্দ করল ছিনতাইকারী

ফ্রান্সের হয়ে ৮৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মাতুইদি। ২০১০ সালে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত ৯টি গোল করেছেন তিনি। ইউটিউবে এক ভিডিও বার্তায় মাতুইদি বলেছেন, ‘পেশাদার ফুটবলার হিসেবে আমি ক্যারিয়ার শেষ করার ঘোষণা দিচ্ছি। ইউরোপের বিভিন্ন ক্লাবে খেলার সুযোগ আমার হয়েছে।’

মাতুইদি আরও বলেন, ‘ফ্রান্সের জার্সি পরেছি, পরিবারকে সর্বোচ্চ স্থান দিয়েছি, আবেগের সঙ্গে জীবন কাটিয়েছি। আর এসব সঙ্গে নিয়ে জীবনের বাকি সময়টা পার করে দিতে চাই। আমার মস্তিস্ক, আমার হৃদয় আমাকে জানিয়েছে এখানেই থেমে যেতে। একইসাথে আমাকে জানিয়েছে যারা আমার ঘনিষ্ঠ, আমার স্ত্রী, আমান সন্তান, তাদের সম্পর্কে চিন্তা করার সময় এসেছে। আমার মনে হয়েছে অবসরের জন্য এর থেকে ভালো কোনো সময় হতে পারে না।’

আরও পড়ুন: শূন্যস্থান পূরণ করলেন ডি মারিয়া

২০১৮ সালে ক্রোয়েশিয়াকে হারিয়ে বিশ্বকাপ ট্রফি জিতে ফ্রান্স। সেই ম্যাচে দলের মূল একাদশে ছিলেন মাতুইদি। যদিও ফাইনালে কোনো গোল-অ্যাসিস্ট করতে পারেননি তিনি। তবুও মাঝমাঠে ফ্রান্স দলের অন্যতম শক্তিতে পরিণত হয়েছিলেন তিনি।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *