Skip to content

আজ বাংলাদেশের সাফ মিশন শুরু, প্রতিপক্ষ লেবানন | খেলা

আজ বাংলাদেশের সাফ মিশন শুরু, প্রতিপক্ষ লেবানন | খেলা

<![CDATA[

কঠিন ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করছে বাংলাদেশ। প্রতিপক্ষ লেবানন নিশ্চিতভাবেই ফেবারিট এই ম্যাচে। তবে ওদের নিয়ে না ভেবে নিজেদের পারফরম্যান্স ভালো করায় মনোযোগ লাল সবুজদের। এই ম্যাচ থেকে অন্তত একটা পয়েন্ট বের করে আনতে চান অধিনায়ক জামাল ভুঁইয়া। বৃহস্পতিবার (২২ জুন) বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায়।

বেঙ্গালুরু এসে চার দিন ধরে গা গরম করছে বাংলাদেশ। কম্বোডিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে জয় এলেও দলের কম্বিনেশন ঘাটতি ছিল স্পষ্ট। লেবানন পরীক্ষার আগে তা পুষিয়ে নেয়ার চেষ্টা। তবে অনুশীলন অ্যাস্টো টার্ফে হওয়ায় প্রশ্ন থেকেই যায় কান্তিরাভার স্পিডি গ্রাসি গ্রাউন্ডে এই প্রস্তুতি কতটা কাজে আসবে?

গত কয়েকটা সাফে ব্যর্থতার বৃত্তে থাকা বাংলাদেশ এবার আরও বিপাকে। একে তো দলে খুব একটা ভারসাম্য নেই। তার ওপর লেবানন পরীক্ষা। যদিও এই দলটা ইন্টার কন্টিনেন্টাল কাপে টানা ম্যাচ খেলার ধকলে আছে। যার সুবিধা পেতে পারে বাংলাদেশ। তাই ১ পয়েন্টের আশা ছাড়ছেন না কোচ।

আরও পড়ুন: সাফের মঞ্চে পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত  

বাংলাদেশ কোচ হাভিয়ের ক্যাবরেরা বলেন, ‘লেবানন বেশ কঠিন প্রতিপক্ষ। ওরা চাইবে ম্যাচ জিতে এগিয়ে যেতে। আমরা চেষ্টা করব প্রতিরোধ করার। অবশ্যই আমরা একটা পয়েন্ট চাই। কিন্তু এই কাজটা ফুটবলারদেরই করতে হবে। আমি বিশ্বাস করি, ভালো একটা কিছু আমাদের পক্ষে করা সম্ভব।’

কোচ কিছুটা রক্ষনাত্মক হলেও বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া আগ্রাসী। লেবাননকে হারাতে চায় সে। হয়তো অধিনায়ক বলেই তার বাড়তি আত্মবিশ্বাস। সে যাই হোক, সাফে টিকে থাকতে হলে এই ম্যাচ থেকে যে পয়েন্ট বের করতে হবে তা মানছেন কাপ্তান নিজেই।

বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া বলেন, ‘প্রথমত আমরা জিততে চাই। আমরা চাই কমপক্ষে এক পয়েন্ট যেন নিতে পারি। আমরা জানি এটা অনেক কঠিন ম্যাচ আমাদের জন্য। কারণ লেবানন অনেক শক্তিশালী দল।’  

র‍্যাঙ্কিং লেবাননের পক্ষে থাকলেও পরিসংখ্যান কিন্তু সমানে সমান। এর আগে দুই দেখায় একটি করে জয় আছে দু-দলেরই।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *