Skip to content

আ.লীগের কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ২০ | বাংলাদেশ

আ.লীগের কমিটি নিয়ে সংঘর্ষ, আহত ২০ | বাংলাদেশ

<![CDATA[

বাগেরহাটের মোরেলগঞ্জে ওয়ার্ড আওয়ামী লীগের কমিটি গঠন নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

মঙ্গলবার (৪ এপ্রিল) উপজেলার সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের কমিটি গঠন নিয়ে গাবতলা স্কুলের সামনে ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ও স্থানীয় ইউপি সদস্য মো. জাকির তালুকদারের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০ জনের মতো আহত হন। এদের মধ্যে ওয়ার্ড যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম এবং মো. আজিজ শেখ, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মিলন শেখ, মো. খায়রুল শেখ, রুম্মান তালুকদার, ডালিম শেখ ও আশ্রাব আলীকে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ছাড়া সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি মশিউর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, উপজেলা আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমান লাল, সভাপতি প্রার্থী ওয়ার্ড মেম্বার জাকির তালুকদার, শাওন শেখ, নাজমুল হাসান, আরিফ শেখ, আউয়াল তালুকদার আহত হয়েছেন বলে দাবি করেছেন নেতাকর্মীরা।

এদিকে সদর ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ও ইউপি সদস্য মো. জাকির তালুকদার এ ঘটনায় একে অপরের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছেন।

আরও পড়ুন:  কোম্পানীগঞ্জে ২১ জন ছাত্রলীগ নেতার পদত্যাগ

ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, ‘পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী কমিটি গঠন করতে গিয়েছিলাম। আমার স্বাগত বক্তব্য শেষ হওয়ার আগেই যুবলীগ নেতা ইউপি সদস্য জাকির তালুকদারের নেতৃত্বে লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালানো হয়। এতে আমাদের প্রায় ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।’

এ বিষয়ে কোনো আইনগত ব্যবস্থা নেবেন কি না এমন প্রশ্নে চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, আগে আমাদের নেতাকর্মীরা সুস্থ হোক। তার পর কি করা যায় সেটা ভাবা যাবে।

 

তবে অভিযোগ অস্বীকার করে যুবলীগ নেতা ইউপি সদস্য জাকির তালুকদার বলেন, ‘অগণতান্ত্রিকভাবে কমিটি গঠন করার পায়তারা করছিল চেয়ারম্যান হুমায়ুন কবির, ইউপি সদস্য মিলনসহ কয়েকজন। বিষয়টির প্রতিবাদ করায় চেয়ারম্যান ও মিলনসহ কয়েকজন আমাদের ওপর হামলা চালান। এতে আমাদের কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে দু’জন হাসপাতালে ভর্তি রয়েছেন।’ হামলার বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি। 

 

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত আছে। লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ নেয়া হবে বলে  জানান তিনি।  

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *