Skip to content

ইউরোপা লিগের মৌসুম সেরা সেভিয়ার অধিনায়ক | খেলা

ইউরোপা লিগের মৌসুম সেরা সেভিয়ার অধিনায়ক | খেলা

<![CDATA[

চলতি মৌসুমে লিগে তেমন সুবিধা করতে পারেনি স্প্যানিশ ক্লাব সেভিয়া। টেবিলের ১২তম স্থানে থেকে লিগ শেষ করেছে তারা। তবে ইউরোপা লিগে রোমাকে হারিয়ে রেকর্ড সপ্তম বারের মতো শিরোপা উঁচিয়ে তুলেছে ক্লাবটি। আর ইউরোপা লিগে তাদের জয়ের মূল কারিগরের একজন ছিলেন ক্লাবটির অধিনায়ক জেসুস নাভাস। যার কারণে ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাব প্রতিযোগিতার সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সেভিয়া অধিনায়ক।

কে ভেবেছিল এবারের ইউরোপা লিগ শিরোপা জিতবে সেভিয়া। অনেকেই তা চিন্তা করতে না পারলেও, সেভিয়ার সমর্থকদের মাঝে বিশ্বাস ছিল শিরোপা জয়ের। কারণ, ইউরোপা লিগের সেরা দল যে এই সেভিয়া। কখনওই ইউরোপা লিগের ফাইনালে না হারা সেভিয়া এবারও হারেনি। ফাইনালে টাইব্রেকারে তারা হারিয়েছে ইতালির ক্লাব রোমাকে।

আরও পড়ুন: বিশাল অংকের অর্থে আল ইত্তিহাদের সঙ্গে চুক্তি বেনজেমার 

সেভিয়ার হয়ে পুরো আসরে দারুণ পারফরম্যান্সের পর রোমার বিপক্ষে ফাইনালেও দলের জয়ে ভূমিকা রাখেন নাভাস। আসরে ৯টি ম্যাচ খেলে সতীর্থদের দিয়ে তিনটি গোল করান ৩৭ বছর বয়সী এই স্প্যানিশ উইঙ্গার। যার কারণে ইউরোপা লিগের ২০২২-২৩ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নাভাস।

এদিকে টুর্নামেন্টের সেরা তরুণ খেলোয়াড়ের খেতাব জিতেছেন বায়ার লেভারকুজেনের মিডফিল্ডার ফ্লোরিয়ান ভিরৎজ। ৮ ম্যাচ খেলে ৩টি গোলের পাশাপাশি ২টি অ্যাসিস্ট করেন ২০ বছর বয়সী এই জার্মান ফুটবলার। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *