Skip to content

ইভ্যালির সংবাদ সম্মেলন ৬ অক্টোবর | বাণিজ্য

ইভ্যালির সংবাদ সম্মেলন ৬ অক্টোবর | বাণিজ্য

<![CDATA[

দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির দায়িত্ব নিয়েছেন প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন। গত ২২ সেপ্টেম্বর দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো সংবাদ সম্মেলন করবে প্রতিষ্ঠানটি। আগামী ৬ অক্টোবর বিকেল ৫টাই ইভ্যালি সংক্রান্ত সব ইস্যু নিয়ে অনলাইনে সংবাদ সম্মেলন করবে ইভ্যালি।

শনিবার (১ অক্টোবর) রাতে ইভ্যালির ফেসবুক পেজে এ বিষয়টি নিশ্চিত করে একটি পোস্ট দেয়া হয়েছে।

ফেসবুক পোস্টে বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেল ৫টায় ইভ্যালি সংক্রান্ত সব ইস্যু নিয়ে অনলাইনে সংবাদ সম্মেলন করা হবে। যে সব সাংবাদিক উপস্থিত থাকতে চান, দয়া করে আপনার বিস্তারিত তথ্য দিয়ে আমাদের press.evaly@gmail.com ঠিকানায় ই-মেইল করুন। সংবাদ সম্মেলনটি আমাদের পেজ থেকে সরাসরি প্রচার করা হবে।

ইভ্যালির বর্তমান পর্ষদ সূত্রে জানা গেছে, আগামী ১৫ অক্টোবরের মধ্যে ইভ্যালির সার্ভার চালু করা হবে। আগামী ১ নভেম্বরের মধ্যে জুন ২০২১ থেকে গ্রাহকের যে টাকা এসক্রোতে আছে সেগুলো রিফান্ড করা শুরু হবে। এর মধ্যে এসএসএল কমার্স ব্যাংক ডিপোজিট টাকাগুলো ১-৩০ নভেম্বরের মধ্যে রিফান্ড করা হবে।

আরও পড়ুন: ইভ্যালির দায়িত্ব নিলেন শামীমা নাসরিন

সূত্র আরও জানায়, বিকাশ, রকেটসহ সব মোবাইল ব্যাংকিংয়ের টাকা ১৫ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বরের মধ্যেই রিফান্ড করা হবে। তবে নগদ গেটওয়ের রিফান্ড পেতে একটু সময় লাগবে। নগদ ব্যাংকিংয়ের টাকা ফেরত পেতে ১৫ নভেম্বর থেকে ২০২৩ সালের ১৫ জানুয়ারি পর্যন্ত সময় লাগবে।

এর আগে গত ২৪ আগস্ট বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ ইভ্যালির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন এবং তার মা ও বোন জামাইকে নতুন পরিচালনা বোর্ডে অন্তর্ভুক্ত করতে নির্দেশ দেন।

২২ সেপ্টেম্বরের মধ্যে হাইকোর্টের এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়। সেই অনুযায়ী, ইভ্যালির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন গত ২২ সেপ্টেম্বর থেকে ইভ্যালির দায়িত্ব নেন। এরপরই বৃহস্পতিবার বেলা ১১টা ৪৮ মিনিটে নতুন করে আবারও চালু হয় ইভ্যালির ফেসবুক পেজ।

তবে তার আগে গত ২১ সেপ্টেম্বর ইভ্যালির দায়িত্ব থেকে পদত্যাগ করেন সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের পরিচালনা বোর্ড।

আরও পড়ুন: ইভ্যালির সামনে শত শত পাওনাদার

গত ২১ এপ্রিল চেক প্রতারণার ৯ মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রাসেলকে জামিন দেন আদালত। ওইদিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পেলেও তার বিরুদ্ধে আরও মামলা থাকায় কারামুক্ত হতে পারেননি রাসেল। তবে শামীমা নাসরিন বর্তমানে জামিনে রয়েছেন।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *