Skip to content

ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা | আন্তর্জাতিক

ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা | আন্তর্জাতিক

<![CDATA[

তোশাখানা মামলা এবং ইসলামাবাদের এক অতিরিক্ত নারী জেলা ও দায়রা জজকে হুমকির পৃথক মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আদালতের শুনানিতে উপস্থিত না হওয়ায় সোমবার (১৩ মার্চ) দুই মামলায় তার বিরুদ্ধে জামিন অযোগ্য দু’টি গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে সংবাদমাধ্যম ডন জানিয়েছে।

৭০ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী গত বছর ওয়াজিরাবাদে একটি গুপ্তহত্যা চেষ্টার শিকার হন। ওই সময় বন্দুকধারীর গুলিতে আহত হওয়ার পর তিনি সুস্থ হয়ে উঠছেন। তার বিরুদ্ধে ৩৭টির বেশি মামলা চলমান রয়েছে। তবে ইমরান খান বেশ কয়েকটি মামলার শুনানিতে অনুপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ইমরান ছাড়াও তোষাখানা থেকে উপহার নিয়েছেন নওয়াজ-জারদারিসহ অনেকে

সোমবার ইসলামাবাদের দুটি জেলা ও সেশন আদালতে হাজির হওয়ার কথা ছিল পিটিআই প্রধানের। তবে ইমরানের আইনজীবীরা নিরাপত্তার কারণ দেখিয়ে শুনানি থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছিলেন।

ইমরান খান আদালতে উপস্থিত না হওয়ায় ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জাফর ইকবাল (তোশাখানা মামলার শুনানি) এবং জ্যেষ্ঠ বিচারক রানা মুজাহিদ রহিমের আদালত (অতিরিক্ত নারী জেলা ও দায়রা জজকে হুমকির মামলার শুনানি) ইমরানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। একই সঙ্গে তাকে গ্রেফতার ও আগামী ১৮ মার্চ এবং ২১ মার্চ আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দিয়েছেন তারা।

আরও পড়ুন: ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি

এর আগে তোশাখানা মামলায় ৫ মার্চ ইমরান খানকে তার লাহোরের বাসা থেকে গ্রেফতারের চেষ্টা করে পুলিশ। তবে তারা সেখানে ইমরানকে পায়নি। পরদিন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেন, যে দল (পুলিশ) খানকে (ইমরান) গ্রেফতার করতে গিয়েছিল, তাদের অনেক নাটকীয়তার মুখোমুখি হতে হয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *