Skip to content

ই-ক্যাব ইয়ুথ ফোরামের বার্ষিক কর্ম পরিকল্পনা নির্ধারণ | বাণিজ্য

ই-ক্যাব ইয়ুথ ফোরামের বার্ষিক কর্ম পরিকল্পনা নির্ধারণ | বাণিজ্য

<![CDATA[

ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) উদ্যোগে শনিবার (২৯ অক্টোবর) ঢাকার সেনা গৌরব কনভেনশন হলে ‘অ্যাকশন প্ল্যান- ২০২২’ শিরোনামে দিনব্যাপী কর্মশালার আয়োজন করা হয়।

সরকারের ই-কমার্স শিল্পের নীতি ও পরিকল্পনা, বাংলাদেশের ডিজিটাল উদ্ভাবন, প্রযুক্তি, পেশা, মেশিন, ব্যবসা, শিক্ষা ও দক্ষতা বিষয়ক এ কর্মশালায় উপস্থিত ছিলেন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) সভাপতি শমী কায়সার, সহ-সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন শিপন, সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল ওয়াহেদ তমাল, যুগ্ম সম্পাদক নাসিমা আক্তার নিশা, অর্থ সম্পাদক আসিফ আহনাফসহ ই-ক্যাবের অনান্য পরিচালক।

কর্মশালায় ই-ক্যাবের ৩৪টি স্টান্ডিং কমিটি, ফোরাম ও জোনাল কমিটির আগামী এক বছরের কর্ম পরিকল্পনা বাস্তবায়নের রূপরেখা উপস্থাপন করা হয়। সেই সঙ্গে উক্ত কর্মশালায় ই-ক্যাব ইয়ুথ ফোরামের হয়ে প্রতিনিধিত্ব করেন ই-ক্যাব ইয়ুথ ফোরামের চেয়ারম্যান মোহাম্মদ রাকিব হাসান, কো-চেয়ারম্যান হুমায়ুন কবির রাজিব ও সদস্য সচিব মো. মাসুদুজ্জামান রাসেলসহ বেশ কয়েকজন কোর টিম মেম্বার।

আরও পড়ুন: নারী উদ্যোক্তার জন্য ১০ কোটি টাকা বরাদ্দ: পলক

চেয়ারম্যান মোহাম্মদ রাকিব হাসান উক্ত উপস্থাপনায় বলেন, ‘একসঙ্গে কাজ করব, একসঙ্গে অর্জন করব’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আমাদের প্রাথমিক লক্ষ্য হলো বাংলাদেশে ই-কমার্স শিল্পের উন্নয়নের জন্য তরুণ উদ্যোক্তা এবং ছাত্রদের উন্নয়ন ও সম্পৃক্ততার একটি প্ল্যাটফর্ম হিসেবে ই-ক্যাব ‘ইয়ুথ ফোরাম’কে গড়ে তোলা।

ডিজিটাল রূপান্তরের জন্য যুব দক্ষতা উন্নয়ন, গ্রামীণ যুবকদের জন্য শিক্ষা ও প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়ন, ই-কমার্স কোম্পানিতে ইন্টার্নশিপের সুযোগ, উদ্ভাবনের মাধ্যমে যুব অন্বেষণ, ভবিষ্যতের জন্য ই-কমার্স শিল্পের লিডার তৈরি, ই-কমার্স শিল্পের জন্য দক্ষ জনশক্তি তৈরি, ইভেন্ট, চাকরি মেলা এবং বিভিন্ন কর্মশালা করার লক্ষ্যে ই-ক্যাব ইয়ুথ ফোরামের আগামী এক বছরের কর্ম পরিকল্পনা বাস্তবায়নের রূপরেখা উপস্থাপন করা হয়।

ই-ক্যাব ইয়ুথ ফোরামের কর্ম পরিকল্পনা বাস্তবায়নের জন্য ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) ইসি কমিটি সব ধরনের সহযোগিতা করার জন্য প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *