Skip to content

ঈদের সাজে কীভাবে রাখবেন সতেজতার ছোঁয়া | লাইফস্টাইল

ঈদের সাজে কীভাবে রাখবেন সতেজতার ছোঁয়া | লাইফস্টাইল

<![CDATA[

গরমের এ সময়টায় ঈদ হওয়ায় এবার মেকআপে হালকা সাজের প্রতি প্রাধান্য দিচ্ছে বিউটি এক্সপার্টরা। ঈদের দিনের শুরুটা বেশ ঝক্কিঝামেলার ওপর দিয়ে শুরু হয়। তাই সকালের মেকআপ হালকা ধরনের হলেই বেশি আরাম অনুভব করবেন।

সাজের ক্ষেত্রে প্রথমেই যে জিনিসটি সবচেয়ে গুরুত্বপূর্ণ তা হলো একটি সুন্দর বেইস মেকআপ তৈরি। কারণ, একটি সুন্দর বেইস মেকআপের ওপরই পুরো সাজসজ্জা নির্ভর করে।

আরও পড়ুন: সঠিক নিয়মে মেকআপ তুলতে যা প্রয়োজন

সুন্দর ন্যাচারাল একটি বেইস মেকআপের জন্য প্রথমে পরিষ্কার মুখে একটি ময়েশ্চারাইজার ক্রিম দিয়ে আপনার ত্বককে বেইস মেকআপের জন্য রেডি করুন। এরপর আপনার ত্বকের কালো দাগগুলো ঢেকে দিতে সেসব জায়গায় একটি ভালো ব্র্যান্ডের কনজিলার লাগিয়ে নিন।

এবার একটি পাতলা টিস্যু নিন। সেখান থেকে টিস্যুর আরও কিছু অংশ বের করুন। এবার সবচেয়ে পাতলা টিস্যু দিয়ে দিন মুখের ওপর। এ ক্ষেত্রে কোনোভাবেই টিস্যু মুখের ওপর ঘষা যাবে না। মুখের অতিরিক্ত মেকআপগুলো তুলে নিতে আপনি এ পর্যায়ে টিস্যু মুখের ওপর হালকা ড্যাপ ড্যাপ করে বা চেপে চেপে দিন।

এবার চোখকে সাজাতে প্রথমে চোখ পরিষ্কার করে তাতে কনসিলার বা প্রাইমার ব্যবহার করুন। তারপর ড্রেসের সঙ্গে মিলিয়ে চোখের পাতায় হালকা পিচ কালারের একটি আইশ্যাডো দিয়ে চোখের বেস তৈরি করুন।

এর ওপরই এপ্লাই করুন আইশ্যাডো। এরপর হালকা মোটা করে আপনার চোখে ডার্ক কাজলের লাইনার জুড়ে দিন। সবশেষে মাশকারা আইল্যাশে লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন তা শুকিয়ে যাওয়া পর্যন্ত।

আরও পড়ুন: ঈদের দিন যে কারণে চোখে লাগাবেন সুরমা

এবার বেইস মেকআপের মতো লিপের বেইস তৈরি করে তাতে হালকা কালারের লিপস্টিক লাগিয়ে পছন্দের ঈদের পোশাকের সঙ্গে পরে নিন হালকা গড়নের গহনা। ব্যস, খোলা চুলে এই হালকা সাজেই ঈদের দিন আপনাকে দেখাবে অন্যদের তুলনায় সতেজ আর সেই সঙ্গে গর্জিয়াস।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *