Skip to content

উখিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গা নেতা গুলিবিদ্ধ | বাংলাদেশ

উখিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গা নেতা গুলিবিদ্ধ | বাংলাদেশ

<![CDATA[

কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে ‘আধিপত্য বিস্তারকে’ কেন্দ্র করে দুষ্কৃতিকারীদের হামলায় মোহাম্মদ সলিম (২৮) নামে এক রোহিঙ্গা নেতা গুলিবিদ্ধ হয়েছেন।

বুধবার (২২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯ টার দিকে উখিয়ার কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা শিবিরের সি-২ ব্লকে এ ঘটনা ঘটে। ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি ) ছৈয়দ হারুনুর রশীদ সময় সংবাদকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ ২ শিশু

গুলিবিদ্ধ সলিম কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২ ব্লকের বাসিন্দা রফিক উদ্দিনের ছেলে। তিনি ক্যাম্পটির সি-ব্লকের ব্যবস্থাপনায় নিয়োজিত সাব-মাঝি (সহকারি কমিউনিটি নেতা) হিসেবে দায়িত্বরত।

হারুনুর রশীদ জানান, রাতে কুতুপালং ৫ নম্বর রোহিঙ্গা আশ্রয় শিবিরের সি-২ ব্লকে সলিম স্বেচ্ছায় পাহারায় নিয়োজিত কর্মীদের মাঠ পর্যায়ে কাজের তদারকি করছিলেন। তখন কর্মীদের সঙ্গে আলাপের একপর্যায়ে মুখোশ পরিহিত ১০-১৫ জনের অজ্ঞাত একদল দুষ্কৃতিকারী সলিমকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে তিনি গুলিবিদ্ধ হন। খবর পেয়ে এপিবিএন একটি দল ঘটনাস্থলে পৌঁছালে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়।

পরে সলিমকে উদ্ধার করে কুতুপালং আশ্রয় শিবির সংলগ্ন এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়। এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন।

আরও পড়ুন: উখিয়া থেকে রোহিঙ্গার মরদেহ উদ্ধার

এডিআইজি জানান, প্রাথমিকভাবে পুলিশের ধারণা, রোহিঙ্গা আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে করে এই হামলার ঘটনা ঘটেছে। ঘটনার তদন্তের পর প্রকৃত কারণ জানা যাবে।

এদিকে ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেফতার করতে এপিবিএন অভিযান চালাচ্ছে বলেও জানান ছৈয়দ হারুনুর রশীদ।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *