Skip to content

এক সপ্তাহ স্থগিত ইন্দোনেশিয়ান ফুটবল লিগ | খেলা

এক সপ্তাহ স্থগিত ইন্দোনেশিয়ান ফুটবল লিগ | খেলা

<![CDATA[

ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে ফুটবল খেলা কেন্দ্র করে একটি স্টেডিয়ামে দর্শকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে এবং পদদলিত হয়ে অন্তত ১২৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে ফুটবল লিগই এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

শনিবার (১ অক্টোবর) আরেমা এফসি এবং পার্সেবায়া সুরাবায়ার মধ্যকার খেলা চলাকালীন পূর্ব জাভার একটি স্টেডিয়ামে এ ঘটনা ঘটে। খেলায় আরেমা এফসিকে ৩–২ গোলে হারায় পার্সেবায়া। দুই দশক পর পার্সেবায়ার কাছে হারের পরই স্টেডিয়ামে থাকা আরেমার দর্শকরা মাঠে নেমে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাদের থামাতে পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে। এতে দর্শকদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয় এবং এতে অনেকেই পদদলিত হয়ে নিহত হয়। সংঘর্ষে আহত হয়েছে আরও অন্তত ২০০ জন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এই ঘটনাকে সামনে রেখে ইন্দোনেশিয়ান লিগ এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে এবং এ নিয়ে তদন্ত কমিটি গঠন করে কারণ দর্শানোর আশাব্যক্ত করেছে ইন্দোনেশিয়ান ফুটবল বোর্ড। এ ছাড়া এই ঘটনায় শোক প্রকাশ করেছে ইন্দোনেশিয়ান ফুটবল বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরও পড়ুন: ইন্দোনেশিয়ায় পদদলিত হয়ে ১২৯ জনের মৃত্যু 

ইন্দোনেশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (পিএসএসআই) বলেছে, এই ঘটনায় তারা তদন্ত শুরু করেছে। এ ছাড়া এই ঘটনাটি ‘ইন্দোনেশিয়ার ফুটবলের মুখকে কলঙ্কিত করেছে’ বলেও উল্লেখ করেছে তারা। এ ঘটনার পরিপ্রেক্ষিতে আগামী এক সপ্তাহ ইন্দোনেশিয়ার ফুটবল লিগ স্থগিত থাকবে বলেও ঘোষণা দিয়েছে ফুটবল লিগ কর্তৃপক্ষ।

এদিকে এ ঘটনার বেশকিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এসব ভিডিওতে দেখা যায়, শেষ বাঁশি বাজানোর পরে আরেমার ভক্তরা পিচের দিকে দৌড়ে আসে। পুলিশ তখন টিয়ার গ্যাস নিক্ষেপ করে, যার ফলে ভিড়ের মধ্যে পদদলিত এবং শ্বাসরোধের ঘটনা ঘটে বলে পূর্ব জাভার পুলিশপ্রধান বলেছেন। নিহতদের মধ্যে দুই পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *