Skip to content

এনজোকে পেতে উঠেপড়ে লেগেছে চেলসি | খেলা

এনজোকে পেতে উঠেপড়ে লেগেছে চেলসি | খেলা

<![CDATA[

ব্যাপক টানা হেঁচড়া শুরু হয়েছে বিশ্বকাপের সেরা উদীয়মান ফুটবলার এনজো ফার্নান্দেসকে নিয়ে। মধ্যবর্তী দলবদলে তাকে নিতে এতদিন ম্যানচেস্টার ইউনাইটেড আর লিভারপুলের নাম শোনা গেলেও এবার রেসে যুক্ত হয়েছে চেলসিও। আর্জেন্টাইন তারকাকে পেতে ব্লুজ কর্তৃপক্ষ রিলিজ ক্লজ পরিশোধ বাবদ ১০৬ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে পর্তুগিজ ক্লাব বেনফিকাকে।

একের পর এক চমক উপহার দিয়েছে কাতার বিশ্বকাপ। গ্রেটেস্ট শো অন আর্থে তারকারা যেমন নিজেদের নিংড়ে দিয়েছেন, তেমনি আলোচনার বাইরে থেকেও ব্যপক আলো ছড়িয়েছেন অনেকেই। যাদেরই একজন এনজো ফার্নান্দেস।

আরও পড়ুন: মেসির সই করা জার্সি পেল ধোনির মেয়ে 

বেনফিকার এই মিডফিল্ডারকে নিয়ে বিশ্বকাপের আগে ছিলো না তেমন শোরগোল। সৌদি আরবের বিপক্ষে প্রথম ম্যাচেও স্ক্যালোনি রেখেছিলেন তাকে মূল একাদশের বাইরে। তবে এনজো নিজের জাত চেনান মেক্সিকোর বিপক্ষে স্কোর করে। এরপর পুরো আসরেই তার নৈপুণ্য দেখে ফুটবল বিশ্ব।

সম্ভাবনার ষোলো কলা পূর্ণ করে ৩৬ বছর পর বিশ্বকাপ নিয়ে গেছে আর্জেন্টিনা। যেখানে গুরুত্বপূর্ণ অবদান ছিলো এনজো ফার্নান্দেসের। ফাইনালে সর্বোচ্চ ১১৮টি টাচ ছিলো এই মিডফিল্ডারের। রেকর্ড ১০টি সফল ট্যাকল করেছেন তিনি ফ্রেঞ্চদের বিপক্ষে। ২০০৬ বিশ্বকাপে করা জেনারো গাত্তুসোর পর যা সর্বোচ্চ।

এমন একটা ফুটবলারকে নিয়ে দলবদলের বাজারে কাড়াকাড়ি শুরু হবে এটাই যে স্বাভাবিক। আসছে উইন্টার ট্রান্সফার উইন্ডো নিয়ে চলছে তাই। এনজো ফার্নান্দেসকে পেতে পর্তুগালে টাকার বস্তা নিয়ে হাজির চেলসি কর্তৃপক্ষ। গণমাধ্যমের খবর জানুয়ারিতেই তাকে দলে পেতে বেনফিকাকে ১০৬ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব রেখেছে ব্লুজ।

বিশ্বসেরা উদীয়মান ফুটবলারকে দলে টানতে চেলসির সবচেয়ে বড় প্রতিপক্ষ ছিলো ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু সেই আলোচনায় এখন বেশ পেছনে রেড ডেভিলরা। গুঞ্জন ছিলো লিভারপুলের রেসে দৌড়ানোর, তবে অফিসিয়ালি তারাও নিজেদের গুটিয়ে নিয়েছে। তাই বলতে গেলে ফাঁকা মাঠ চেলসির সামনে।

তবে এনজো ফার্নান্দেসকে সাইন করালে আসছে গ্রীষ্মকালীন দলবদলে এনগোলো কান্তে এবং জার্জিনিওকে ছেড়ে দেবে চেলসি। কারণ আর্জেন্টাইন তারকাকে পেতে যে অর্থের প্রস্তাব তারা রেখেছে বেনফিকার কাছে, তা গোটা দলের রিলিজ ক্লজের চাইতেও বেশি। তাছাড়া, ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’র বিষয়টিও মাথায় রাখতে হচ্ছে তাদের।

আরও পড়ুন: শতাব্দীর সেরা কাতার বিশ্বকাপ: বিবিসির জরিপ  

বিশ্বকাপ এবং বড়দিনের ছুটি কাটিয়ে এখনো দলের সঙ্গে যোগ দেননি কোন আর্জেন্টাইন ফুটবলার। এনজো ফার্নান্দেসও রয়ে গেছেন আর্জেন্টিনায়। তাই শুক্রবার (৩০ ডিসেম্বর) প্রিমেইরা লিগে ব্রাগার বিপক্ষে ম্যাচে তাকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে বেনফিকাকে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *