Skip to content

এবার গুগলেও আসছে ব্লু টিক | বিজ্ঞান ও প্রযুক্তি

এবার গুগলেও আসছে ব্লু টিক | বিজ্ঞান ও প্রযুক্তি

<![CDATA[

টুইটার থেকে শুরু করে মেটাসহ বেশিরভাগ সামাজিক যোগাযোগমাধ্যমই এখন তার সাবস্ক্রাইবারদের ব্লু টিক অফার করে। কিছু প্ল্যাটফর্ম অর্গ্যানিকালি সাবস্ক্রাইবার জোগাড় করে, কিছু প্ল্যাটফর্মকে সাবস্কিপশনের বন্দোবস্ত করতে হয় টাকার মাধ্যমে। এবার গুগলেও তার ব্যবহারকারীদের জন্য একটি ব্লু টিক অপশন নিয়ে আসছে।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, বিআইএমআই বা ব্র্যান্ড ইন্ডিকেটর্স ফর মেসেজ আইডেন্টিফিকেশনের জন্য যে সব জিমেইল ব্যবহারকারীরা ভেরিফাই করবেন, তারাই এ ব্লু টিক পরিষেবা ব্যবহার করতে পারবেন।

 

প্রাথমিকভাবে বিভিন্ন ব্র্যান্ডকে ব্লু টিক অফার করবে সার্চ ইঞ্জিন জায়ান্টের ইমেইল পরিষেবাটি। তার জন্য তাদের ব্র্যান্ডের লোগো ভেরিফাই করতে হবে বিআইএমআই প্ল্যাটফর্ম থেকে। তার পরেই তারা প্রোফাইলে ব্লু চেকমার্ক ব্যবহার করতে পারবেন।

 

আরও পড়ুন: নতুন রূপে হোয়াটসঅ্যাপ, কল কাটলেও যাবে মেসেজ

 

গুগলের অফিসিয়াল ব্লগ অনুযায়ী, নতুন ফিচারটি প্রোফাইল ব্যবহারকারীদের আলাদা করে শনাক্ত করতে সাহায্য করবে। আগামী তিন দিনের মধ্যে বড় ব্র্যান্ডগুলোর কাছেও পৌঁছে যাবে নতুন ফিচারটি।

 

গুগলের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, প্রত্যেকটা গুগল ওয়ার্কস্পেস কাস্টমার, লিগ্যাসি জি সুইট বেসিক ও বিজনেস কাস্টমার এমনকি, ব্যক্তিগত গুগল অ্যাকাউন্টধারীদের সকলে এ ব্লু চেকমার্ক ব্যবহার করতে পারবেন।

 

আরও পড়ুন: এবার সংবাদমাধ্যমকে আয়ের সুযোগ দিচ্ছে টুইটার

 

 যেভাবে ব্লু টিক সেট আপ করবেন

বিআইএমআইতে কোনো লোগো ভেরিফাই করতে সেখানে একটি অ্যাকাউন্ট সেট আপ করতে হবে। তার জন্য দরকার হবে ডোমেইন তথ্য। তারপরে আপনাকে এসভিজি ফর্ম্যাটে ব্র্যান্ড লোগো আপলোড করতে হবে এবং ট্রেডমার্ক হিসেবে রেজিস্টার করতে হবে। এসব কিছু হয়ে গেলেই ব্লু চেকমার্কের জন্য ভিএমসি (ভেরিফায়েড মার্ক সার্টিফিকেটে) অ্যাপ্লাই করতে পারেন, যা আপনার জিমেল ব্র্যান্ড লোগোর পাশেই থাকবে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *