Skip to content

এবার সৌদি আরবের পথে ফিরমিনো! | খেলা

এবার সৌদি আরবের পথে ফিরমিনো! | খেলা

<![CDATA[

ক্রিস্টিয়ানো রোনালদো, করিম বেনজেমা, এনগোলো কন্তে, কালিদু কুলিবালির পর ইউরোপ ছেড়ে এবার সৌদি আরবে পাড়ি দিতে পারেন রবের্তো ফিরমিনো। ব্রাজিলিয়ান তারকাকে পেতে সব রকম প্রস্তুতি সেরে রেখেছে আল আহলি। অপেক্ষা কেবল সেলেসাও তারকার সবুজ সংকেতের।

গত মাসে প্রিমিয়ার লিগে সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচের মাধ্যমে লিভারপুল অধ্যায়ের সমাপ্তি টেনেছেন ফিরমিনো। নতুন করে কোনো ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হননি তিনি। ফলে ৩১ বছর বয়সী এ ফরোয়ার্ড আছেন ফ্রি এজেন্ট হয়েই। সে সুযোগটা কাজে লাগিয়ে তাকে দলে টানতে উঠেপড়ে লেগেছে সৌদি আরবের ক্লাব আল আহলি। এমনটাই জানিয়েছেন দলবদলভিত্তিক নির্ভরযোগ্য সূত্র ফ্যাব্রিজিও রোমানো।

 

ইতালিয়ান এ সাংবাদিক জানিয়েছেন, ফিরমিনোকে তিন বছরের চুক্তিতে দলে ভেড়াতে চায় আল আহলি। এ জন্য তারা সব রকম প্রস্তুতি সেরে রেখেছে। কেবল ব্রাজিলিয়ান তারকার সবুজ সংকেত পাওয়ার অপেক্ষায়। তিনি সম্মতি দিলে আগামী সপ্তাহেই হবে তার মেডিকেল টেস্ট।

 

আরও পড়ুন: এবার সৌদি আরবে নাম লেখালেন সেনেগাল তারকা

 

ব্রাজিলিয়ান এ তারকাকে নিয়ে অবশ্য আগ্রহ আছে ইউরোপের জায়ান্ট ক্লাবগুলোরও। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনাসহ একাধিক ক্লাব তাকে দলে টানতে চায় বলে আছে গুঞ্জন। শেষ পর্যন্ত ফিরমিনো নিজের গন্তব্য হিসেবে কোন ক্লাবকে বেছে নেন, সেটাই এখন দেখার বাকি।

 

২০১১ সালে ব্রাজিলিয়ান ক্লাব ফিগেইরেন্স ছেড়ে জার্মানির ক্লাব হফেনহেইমে যোগ দিয়েছিলেন ফিরমিনো। এরপর ২০১৫ সালে যোগ দেন ইংলিশ ক্লাব লিভারপুলে। অলরেডদের হয়ে আট মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ, ক্লাব বিশ্বকাপ, এফএ কাপ, কারাবো কাপ, উয়েফা সুপার কাপসহ সম্ভাব্য সব শিরোপা জেতা হয়েছে তার। ক্লাব থেকে তিনি বিদায় নিয়েছেন কিংবদন্তির বেশে।

 

আরও পড়ুন: মেসির ‘অদ্ভুত’ আবদারে অবাক স্ক্যালোনি

 

এদিকে সৌদি প্রো লিগ যেন ধীরে ধীরে ফুটবল মহাতারকাদের আগামীর গন্তব্যে পরিণত হচ্ছে। কাতার বিশ্বকাপের পর আল-নাসরে যোগ দেন রোনালদো। এরপর আল-ইত্তিহাদের সঙ্গে চুক্তি করেছেন বেনজেমা ও কন্তে। তাদের পরে সদ্য সৌদি আরবে পাড়ি দিয়েছেন সেনেগালিজ তারকা কুলিবালি। তাকে তিন বছরের চুক্তিতে দলে ভিড়িয়েছে রোনালদোর ক্লাব। গুঞ্জন আছে, নেইমার জুনিয়র ও হাকিম জিয়েশদের মতো তারকারাও পাড়ি দিতে পারেন সৌদি আরবে।
 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *