Skip to content

ওসিকে কুপিয়ে ডাকাতি! | বাংলাদেশ

ওসিকে কুপিয়ে ডাকাতি! | বাংলাদেশ

<![CDATA[

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা টোল প্লাজা এলাকায় ডাকাতির শিকার হয়েছেন চট্টগ্রামের এক পুলিশ কর্মকর্তা ও তার গাড়িচালক। শনিবার (১ অক্টোবর) ভোরে গাড়ি চালকের মাথায় পিস্তল ঠেকিয়ে অতর্কিতে হানা দেয় ডাকাত দল। পরে ওসি ও তার গাড়ি চালককে কুপিয়ে নগদ টাকা এবং চারটি মোবাইল ফোন লুটে নেয় ডাকাতরা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলার সোনারগাঁ উপজেলার মেঘনা টোল প্লাজা এলাকায় এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন- চট্টগ্রামের জোরারগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন ও তার গাড়িচালক ইয়াছিন বাদশা। আহত ওসি ও গাড়িচালক বর্তমানে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার (২ অক্টোবর) সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আহসানউল্লাহ। তিনি জানান, শনিবার রাতে ডাকাতের হামলায় আহত ওসি বাদী হয়ে অজ্ঞাত চার থেকে পাঁচজনকে আসামি করে সোনারগাঁ থানায় মামলা করেছেন।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, জোরারগঞ্জ হাইওয়ে থানার ওসি মো. আলমগীর হোসেন ও তার গাড়িচালক মো. ইয়াছিন বাদশা শুক্রবার রাতে প্রাইভেটকারে ঢাকা থেকে কর্মস্থলে যাচ্ছিলেন। শনিবার ভোরে সোনারগাঁয়ের মেঘনা টোলপ্লাজায় টোল দিতে গাড়ি থামানো হয়। তখন অতর্কিতে ডাকাতরা এসে ওসির প্রাইভেটকার চালকের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করার হুমকি দেয়। পরে ডাকাতরা প্রাইভেটকারের পেছনের দরজা খুলে ওসি আলমগীরকে কুপিয়ে আহত করে। এ সময় ডাকাতরা তাদের কাছ থেকে নগদ ১৯ হাজার টাকা ও ৪টি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।

এ সময় তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ডাকাতরা পালিয়ে যায়। এ ঘটনার পর আহতদের প্রথমে গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে চট্টগ্রাম পৌঁছে তারা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

আরও পড়ুন: মাথায় পিস্তল ঠেকিয়ে এনজিও কর্মীর টাকা ছিনতাই

সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আহসান উল্লাহ জানান, হাইওয়ে পুলিশের ওসিকে কুপিয়ে আহত করে ডাকাতির ঘটনায় দায়ের করা মামলার তদন্ত চলছে। ডাকাতদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে। এর পাশাপাশি হাইওয়ে সড়কে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. নবীর হোসেন বলেন, ডাকাতির ঘটনায় মামলা করতে ওসির প্রতিনিধি থানায় গিয়েছেন। মামলাটি সোনারগাঁ থানা পুলিশ তদন্ত করবে।

এ ব্যাপারে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (খ সার্কেল) শেখ বিল্লাল হোসেন বলেন, ‘ডাকাতির সঙ্গে জড়িতদের শনাক্ত করার চেষ্টা চলছে। দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

উল্লেখ্য, সম্প্রতি নারায়ণগঞ্জে সড়ক-মহাসড়কগুলোতে ছিনতাই, ডাকাতিসহ নানা অপরাধ বেড়ে গেছে। গত ২৬ সেপ্টেম্বর মহাসড়কে ছিনতাইয়ের শিকার হয়েছেন জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এক সদস্যও। ছিনতাইকারীরা মুক্তিপণ আদায় করতে তার উপর ভয়াবহ নির্যাতন চালিয়েছে বলে পুলিশ জানিয়েছে। ওই ঘটনার পর এবার ওসির উপর ডাকাত দলের হামলা ও ডাকাতির ঘটনায় আতঙ্ক সৃষ্টি হয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *