Skip to content

কাদিয়ানি ইস্যুর ৫ মাস পর কবর থেকে আরিফের মরদেহ উত্তোলন | বাংলাদেশ

কাদিয়ানি ইস্যুর ৫ মাস পর কবর থেকে আরিফের মরদেহ উত্তোলন | বাংলাদেশ

<![CDATA[

পঞ্চগড়ে আহমদিয়া অনুসারীদের (কাদিয়ানি) জলসা বন্ধের দাবিতে গত ৩ মার্চ মুসল্লিদের বিক্ষোভে সংঘর্ষের ঘটনায় নিহত আরিফুর রহমান আরিফ (৩০) নামে এক যুবকের মরদেহ কবর থেকে উত্তোলন করেছে পুলিশ।

আদালতের নির্দেশে সোমবার (১০ জুলাই) সকালে পঞ্চগড় পৌরসভার কেন্দ্রীয় গোরস্থান থেকে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মরদেহটি উত্তোলন করা হয়।

পুলিশ জানায়, ঘটনার পর নিহতের পরিবার কোনো অভিযোগ বা মামলা না করায় গত ৪ জুন পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক ফরহাদ হোসেন বাদী হয়ে একটি সুয়োমুটো মামলা করেন। আইনি প্রক্রিয়া শেষে মৃত্যুর কারণ জানতে ময়নাতদন্তের জন্য মরদেহটি উত্তোলন করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

পঞ্চগড় পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা সময় সংবাদকে জানান, নিহতের পরিবার কোনো মামলা না করায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। মৃত্যুর কারণ জানতে মরদেহ উত্তোলন করা হয়েছে। পরবর্তী আইনি প্রক্রিয়া চলমান থাকবে বলেও জানান তিনি।

আরও পড়ুন: নোয়াখালীতে দাফনের দেড় মাস পর কিশোরীর মরদেহ উত্তোলন

বিক্ষোভে অংশ নেয়া নিহত আরিফ পঞ্চগড় মহিলা কলেজ রোড এলাকার ফরমান আলীর ছেলে।

এর আগে গত ৩ মার্চ শুক্রবার পঞ্চগড়ের আহমদনগর এলাকায় কাদিয়ানিদের সালনা জলসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন মুসল্লিরা। এ সময় উত্তেজিত হয়ে পড়লে পুলিশ তাদের মিছিলে বাধা দেয়। প্রায় ১০ ঘণ্টা ধরে দফায় দফায় চলে পাল্টপাল্টি ধাওয়া। এতে দুজন নিহত এবং পুলিশসহ অন্তত অর্ধশতাধিক আহত হন।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *