Skip to content

কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবে শ্রমিক নিখোঁজ | বাংলাদেশ

কীর্তনখোলায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবে শ্রমিক নিখোঁজ | বাংলাদেশ

<![CDATA[

ব‌রিশালের কীর্তনখোলা নদী‌তে ঢাকাগামী যাত্রীবা‌হী পারাবত-১১ লঞ্চের ধাক্কায় বালুবা‌হী বাল্কহেডডু‌বির ঘটনা ঘটেছে। এ সময় অন্যরা সাঁতরে তীরে উঠলেও এক শ্রমিক নিখোঁজ হয়েছেন।

শনিবার (১০ জুন) রাত সাড়ে ৯টার দিকে নদীর মকবুলের টেক এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ বাল্কহেড শ্রমিকের নাম মো. রাকিব খান। তিনি বরগুনার তালতলী উপজেলার মোরানিদ্রা এলাকার বিল্লাল খানের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল নৌপুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবীর।

তিনি জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ ঘটনায় এক শ্রমিক নিখোঁজের খবর পাওয়া গেছে।

এমভি পারাবত-১১ লঞ্চের কেরানি মো. তুহিন জানান, বরিশাল নৌ-বন্দর থেকে পাঁচ শতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় লঞ্চটি। নদীর মকবুলের টেক এলাকার মোড় অতিক্রমের সময় সামনে একটি বাল্কহেড পড়ে। রঙ সাইডে থাকা বাল্কহেড তখন আড়াআড়ি ঘুরিয়ে দেয়। এতে লঞ্চচালক নিয়ন্ত্রণ রাখতে না পেরে বাল্কহেডের ওপর উঠিয়ে দেয়। মুহূর্তেই বাল্কহেডটি ডুবে যায়।

আরও পড়ুন: শীতলক্ষ্যায় বাল্কহেডের ধাক্কায় নৌকা ডুবে নিখোঁজ স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার

তুহিন আরও জানান, বাল্কহেডের সঙ্গে সংঘর্ষে লঞ্চ ফেটে গিয়ে পানি প্রবেশ করে। 

পারাবত-১১ লঞ্চের যাত্রী পুলক ও তারেক জানান, বরিশাল নদী বন্দর থেকে রাত ৯টায় ছেড়ে আসার পরে একটি বাল্কহেডকে ধাক্কা দেয় লঞ্চটি। এতে বাল্কহেডটি ডুবে যায়। তবে এ ঘটনায়  ল‌ঞ্চটির তলা ফেটে গেছে। লঞ্চটি সদর উপ‌জেলার চরবা‌ড়িয়ায় নোঙর করা হয়েছে।

তারা বলেন, আমরা দেখেছি তিনজন নদী সাঁতরে তীরে উঠেছে। এটা দেখার পর কর্তৃপক্ষ জানিয়েছেন লঞ্চ ঢাকা যাবে না। এরপর যাত্রীরা অন্য নৌযানের মাধ্যমে তীরে উঠেছেন।

আরও পড়ুন: বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার

লঞ্চ কর্তৃপক্ষ জানান, যাত্রীদের সিংহভাগ এমভি প্রিন্স আওলাদ-১০ এ উঠিয়ে দেয়া হয়েছে এবং অর্ধশতাধিক যাত্রীকে ঢাকাগামী এমভি ফারহান লঞ্চে উঠিয়ে দেয়া হয়।

বরিশাল সদর নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল বলেন, সিলেট থেকে বালু নিয়ে বাল্কহেডটি বরগুনার উদ্দেশ্যে যাচ্ছিলো। লঞ্চের সঙ্গে সংঘর্ষে বাল্কহেড ডুবে গেছে। যারা সাঁতরে তীরে উঠেছেন তারা জানিয়েছেন, এ ঘটনায় এক শ্রমিক নিখোঁজ রয়েছেন। তার সন্ধানে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। কিন্তু রাতে তারা অভিযান করবে না। রোববার (১১ জুন) সকাল থেকে উদ্ধার কাজ শুরু করবে বলে জানায় ফায়ার সার্ভিস।

বিআইডব্লিউটি এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনার পরিদর্শক কবির হোসেন বলেন, খবর পেয়েছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। গিয়ে বিস্তারিত বলতে পারবো। তবে অন্য লঞ্চ ঘটনাস্থলে যায় পারাবত লঞ্চের যাত্রীদের ঢাকায় নেয়ার জন‌্য।

 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *