Skip to content

কুমিল্লার কোচ সালাহউদ্দিনকে জরিমানা | খেলা

কুমিল্লার কোচ সালাহউদ্দিনকে জরিমানা | খেলা

<![CDATA[

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আচরণবিধি ভঙ্গের দায়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাহউদ্দিনকে জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার (১৫ জানুয়ারি) বোর্ডের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচ শেষে প্রকাশ্য সমালোচনা করায় ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের জন্য বিসিবির আচরণবিধির ২.৭ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে মোহাম্মদ সালাহউদ্দিনের বিরুদ্ধে।

যার শাস্তি হিসেবে কুমিল্লার এ কোচকে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। একইসঙ্গে তার ডিসিপ্লিনারি রেকর্ডে যোগ হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট। আম্পায়ারদের ধারা আনা অভিযোগ সালাহউদ্দিন মেনে নেয়ায় শুনানির প্রয়োজন হয়নি বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আরও পড়ুন: বিপিএল: আশা থেকে আইসিইউতে

মূলত শনিবার কুমিল্লার ব্যাটার জাকের আলীর লেগ বিফোরের আউট নিয়ে সমালোচনা হয়। ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করছিল কুমিল্লা। ১৩.২ ওভারে উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের বল করেন বরিশালের অফ স্পিনার ইফতেখার আহমেদ। লেগ স্টাম্পের বাইরে পিচ করা বলটি আঘাত হানে জাকেরের প্যাডে। তবুও আবেদন করেন বরিশালের ফিল্ডাররা। তাতে সাড়াও দেন আম্পায়ার মোর্শেদ আলী খান। অবাক হয়ে জাকেরও সঙ্গে সঙ্গে রিভিউ নেন। রিপ্লেতেও দেখা যায় বলটি লেগ স্টাম্পের বাইরে পিচ করেছে। কিন্তু টিভি আম্পায়ার তানভীর আহমেদ সেটিকে আউট বলে ঘোষণা করেন।

এমন সিদ্ধান্তে ম্যাচশেষে সংবাদ সম্মেলনে ক্ষোভ ঝাড়েন কুমিল্লার কোচ সালাহউদ্দিন। তিনি বলেন, ‘এডিআরএস থাকার চেয়ে না থাকাই ভালো। আম্পায়াররা যা ইচ্ছা সিদ্ধান্ত দিয়ে দিলেই হয়। যেটি খালি চোখে বোঝা যাচ্ছে, সেটি এডিআরএস দিয়ে হচ্ছে না…তাই আমার কাছে মনে হয় এর চেয়ে না থাকাই ভালো।’

আরও পড়ুন: রংপুর শিবিরে যোগ দিলেন পাকিস্তানের অলরাউন্ডার

তিনি যোগ করেন, ‘আম্পায়াররা হয়তো নতুন কোন রুলস বানিয়েছে। তাই আমার কাছে মনে হয়, তাদের যা ইচ্ছা দিয়ে দিলেই হয়। এডিআরএসের দরকার নেই।’

প্রকাশ্যে সালাহউদ্দিনের এমন সমালোচনাকে ভালোভাবে নেয়নি বিসিবি। যার কারণে শাস্তির পেতে হয়েছে দেশের অন্যতম সেরা এ কোচকে।

 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *