Skip to content

কেন্দ্রে কেন্দ্রে নারী ভোটারের দীর্ঘ লাইন | বাংলাদেশ

কেন্দ্রে কেন্দ্রে নারী ভোটারের দীর্ঘ লাইন | বাংলাদেশ

<![CDATA[

পুরুষ ভোটার তুলনামূলক কম উপস্থিত হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) শূন্য আসনের উপনির্বাচনের কেন্দ্রগুলো মহিলা ভোটারদের দীর্ঘ লাইন দেখা যাচ্ছে। বাড়ির কাজ শেষ করে পছন্দের প্রার্থীকে ভোট দিতে তারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। স্বাচ্ছন্দ্যে ভোট দিতে পেরে খুশি ভোটাররা। এ ছাড়া কোনো অপ্রীতিকর কোনো ঘটনার খবর পাওয়া যায়নি।

এর আগে গত ১২ অক্টোবর অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) শূন্য আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল সাড়ে ৮টা থেকে, চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। শীতের সকাল হওয়ায় কেন্দ্রগুলোয় এর আগে ভোটার উপস্থিতি অনেক কম ছিল।

সাঘাটা ও ফুলছড়ি দুটি উপজেলা নিয়ে গঠিত এই আসনের দুই উপজেলার ১৭টি ইউনিয়নের ১৪৫টি ভোটকেন্দ্রে চলছে ভোটগ্রহণ। সব কটি কেন্দ্রে ভোট গ্রহণ করা হচ্ছে ইভিএম মেশিনে।

নির্বাচনে অনিয়ম ঠেকাতে সব ভোটকেন্দ্রেই বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে র‌্যাবের ৯টি টিম, ৪ প্লাটুন বিজিবি, ৫টি স্ট্রাইকিং ফোর্স, ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশ ও আনসারের সমন্বয়ে ৬টি মোবাইল টিম। এ ছাড়াও নিরাপত্তায় নেয়া হয়েছে বাড়তি ব্যবস্থা।

আরও পড়ুন: গাইবান্ধায় পুনঃভোট, সিসি ক্যামেরায় ইসির মনিটরিং

কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন ১৪৫ জন প্রিসাইডিং অফিসার, ৯৫২ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১ হাজার ৯০৪ জন পোলিং অফিসার। দুই উপজেলার ১৭টি ইউনিয়নের নারী-পুরুষসহ ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

গত বছরের ২২ জুলাই এ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *