Skip to content

কোচ ছাঁটাইয়ের হিড়িক ইংলিশ প্রিমিয়ার লিগে | খেলা

কোচ ছাঁটাইয়ের হিড়িক ইংলিশ প্রিমিয়ার লিগে | খেলা

<![CDATA[

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে কোচ ছাঁটাইয়ের হিড়িক লেগেছে। ২০২২-২৩ মৌসুমে ১০টি ক্লাব ১২টি কোচ ছাঁটাই করেছে। তাদের মধ্যে সর্বশেষ দুই কোচ হচ্ছে ব্রেন্ডন রজার্স ও গ্রাহাম পটার। এক নজরে দেখে নেয়া যাক ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে কোন ক্লাবের কোচরা ছাঁটাই হয়েছেন।

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি ও সাউদাম্পটনই একমাত্র ক্লাব যারা দুইটি কোচ বরখাস্ত করেছে। আর বাকি ৮ ক্লাব ছাঁটাই করেছে আট কোচকে। ১২ কোচ ছাঁটাইয়ের ফলে ইংলিশ প্রিমিয়ার লিগ একটি রেকর্ডও গড়ে ফেলেছে। এর আগে এত কোচ এক মৌসুমে কখনও ছাঁটাই হয়নি।

এবারের ছাঁটাইয়ের তালিকায় সর্বপ্রথম ছিলেন বোর্নমাউথ কোচ স্কট পারকার। মৌসুম শুরুর তৃতীয় মাসেই ক্লাবের বাজে পারফরমেন্সের কারণে পারকারকে ছাঁটাই করে বোর্নমাউথ। এরপরই চলে আসে চেলসির কোচ টমাস টুখেলের নাম। গত সেপ্টেম্বরে হঠাৎ এই জার্মান কোচকে বরখাস্ত করে সবাইকে অবাক করে দেন চেলসির নতুন মালিক টড বোয়েলি।

আরও পড়ুন: বরখাস্ত হলেন লেস্টার কোচ ব্রেন্ডন রজার্স 

এরপর একে একে উলভস, এভারটন, লিডস, অ্যাস্টন ভিলার কোচেরা ছাঁটাই হন। তবে একই দিকে লেস্টার কোচ ব্রেন্ডন রজার্স ও চেলসি কোচ গ্রাহাম পটারকে বরখাস্ত করে নতুন রেকর্ডে পা রাখে প্রিমিয়ার লিগ। এর আগে ইংল্যান্ডের শীর্ষ লিগে সর্বোচ্চ ১০ জন কোচ বরখাস্ত হয়েছিল তিনটি মৌসুমে। সবগুলোই ছিল গেল এক দশকের মধ্যে ২০১৩–১৪, ২০১৭–১৮ ও ২০২১–২২।

শুধু যে এই ১২ কোচ ছাঁটাই করেই শেষ হয়ে যাবে কোচ ছাঁটাইয়ের কার্যক্রম এমনটা নয়। এখনও কোচ ছাঁটাইয়ের তালিকায় রয়েছেন ওয়েস্ট হ্যাম কোচ ডেভিড মোয়েস, নটিংহ্যাম কোচ কুপাররাও। এখন দেখার বিষয়, কবে নাগাদ এই কোচগুলো ছাঁটাই হয়।           

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *