Skip to content

কোভিডে আক্রান্ত হয়েও খেলতে পারবেন ক্রিকেটাররা | খেলা

কোভিডে আক্রান্ত হয়েও খেলতে পারবেন ক্রিকেটাররা | খেলা

<![CDATA[

চলমান অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল ২০২০ সালে। তবে সেই বছরই করোনা মহামারি আকারে ধারণ করলে সব টুর্নামেন্ট স্থগিত করার ঘোষণা দেয় আয়োজক কমিটিরা। সেই করোনা এসেছে, এখন তা অনেকটা দুর্বলও হয়ে গেছে। সেই কারণে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে আর কড়াকড়ি কোনো নিয়ম রাখছেনা আয়োজক দেশটি। পাশাপাশি করোনায় আক্রান্ত হলেও আইসোলেশনের বাধ্যবাধকতা থাকছে না এবারের বিশ্বকাপে।

করোনার প্রকোপ থেকে দেশকে রক্ষা করার জন্য প্রায় দুই বছর বিশ্ব থেকে নিজেদের প্রায় বিচ্ছিন্ন করেও রেখেছিল অস্ট্রেলিয়া। তবে সময়ের সঙ্গে সঙ্গে যখন করোনা দুর্বল হয়ে পড়ে, তখন অস্ট্রেলিয়াও তাদের বর্ডার খুলে দেয়। সবকিছু স্বাভাবিক হওয়ায় এখন অস্ট্রেলিয়াও করোনার সব বিধিনিষেধ উঠিয়ে নিয়েছে। 

আরও পড়ুন: সহজ ম্যাচ কঠিন করে জিতেছে নেদারল্যান্ডস 

এদিকে আইসিসি জানিয়েছে, অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টী বিশ্বকাপে করোনায় আক্রান্ত হওয়া কোনো খেলোয়াড় সুস্থবোধ করলে খেলতেও পারবেন। দুই বছর আগে করোনা বিশ্বব্যাপী ছড়িয়ে যাওয়ার পর টি-টোয়েন্টি বিশ্বকাপই প্রথম বৈশ্বিক ক্রীড়া প্রতিযোগিতা, যেখানে করোনা নিয়ে কোনো বিধিনিষেধ থাকছে না। টুর্নামেন্ট চলবে করোনা-পূর্ব সময়ের মতোই।

এদিকে ক্রিকেটাররা অন্য দেশ থেকে খেলা দেখতে আসলে তাদেরকে আর কোয়ারেন্টিনে থাকতে হবেনা। অথবা কোনো খেলোয়াড় পজিটিভ হওয়ার পর তাকে আর আইসোলেশনের বাধ্যবাধকতাতেও থাকতে হচ্ছে না। এমনকি ম্যাচের আগে বাধ্যতামূলক করোনা পরীক্ষাও নেই।

আরও পড়ুন:  টি-টোয়েন্টি বিশ্বকাপ /আতহার আলী ছাড়াও যারা রয়েছেন এবারের ধারাভাষ্যকারে

অবশ্য ক্রিকেটবিশ্ব এরই মধ্যে করোনা নিয়ে খেলতে নামার ঘটনা দেখে ফেলেছে। চলতি বছরের আগস্টে ইংল্যান্ডের মাটিতে কমনওয়েলথ গেমসে মেয়েদের ক্রিকেটের ফাইনালে অস্ট্রেলিয়ার ক্রিকেটার তাহিলা ম্যাকগ্রা কোভিড-পজিটিভ হয়েও মাঠে নেমেছিলেন। শুরুতে সতীর্থদের সঙ্গে কিছুটা দূরত্ব বজায় রাখলেও উইকেট ও জয় উদ্‌যাপনের সময় আর সেই দূরত্ব দেখা যায়নি।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *