Skip to content

ক্ষমতায় এলে ব্রিটিশ ও মুঘলদের নাম মুছে দেব: শুভেন্দু | আন্তর্জাতিক

ক্ষমতায় এলে ব্রিটিশ ও মুঘলদের নাম মুছে দেব: শুভেন্দু | আন্তর্জাতিক

<![CDATA[

যেসব স্থানের নাম মুঘল বা ব্রিটিশদের নামে করা হয়েছে, সেগুলো খুঁজে বের করে নতুন করে নামকরণ করা হবে। পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় এলে এক সপ্তাহের মধ্যে এ কাজ করা হবে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধীদলীয় নেতা শুভেন্দু অধিকারী।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, শুভেন্দু অধিকারীর এই মন্তব্য এমন এক সময়ে এলো যখন ভারতের কেন্দ্রীয় সরকার দেশটির রাষ্ট্রপতি ভবন ও মুঘলদের গড়ে যাওয়া বাগানগুলোর জন্য একটি সাধারণ নাম ‘অমৃত উদ্যান’ বলে ঠিক করেছে।

আরও পড়ুন: তাজমহলের ‘রহস্যময় ২২ ঘরের’ ইতিহাস জানতে চায় বিজেপি

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে পশ্চিমবঙ্গ বিজেপি নেতা শুভেন্দু অধিকারী বলেছেন, ‘তারা (মুঘল) অনেক হিন্দুকে হত্যা করেছে এবং মন্দির ধ্বংস করেছে। তাদের নামে নামাঙ্কিত সব জায়গা চিহ্নিত করে নাম পরিবর্তন করতে হবে। বাংলায় বিজেপি ক্ষমতায় এলে আমরা এক সপ্তাহের মধ্যে ব্রিটিশ ও মুঘলদের নাম মুছে দেব।’

ভারতের রাষ্ট্রপতি ভবনে বেশ কয়েকটি দারুণ বাগান রয়েছে। দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বাগানগুলোর জন্য একটি সাধারণ নাম দেন। তার নির্দেশ অনুসারে বাগানগুলোকে এখন থেকে ‘অমৃত উদ্যান’ হিসেবে চিহ্নিত করা হবে। ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে পালিত ‘আজাদি কা মহোৎসব’-এর অংশ হিসেবে এই নামকরণ করা হয়। 

আরও পড়ুন: দিল্লিতে প্রকাশ্যে মুসলিম বিরোধী স্লোগান, বিজেপি নেতা আটক

এ বিষয়ে ভারতের রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব নাবিকা গুপ্ত বলেছেন, ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে পালিত ‘আজাদি কা মহোৎসব-এর অংশ হিসেবে রাষ্ট্রপতি ভবনের বাগানগুলোকে ‘অমৃত উদ্যান’ হিসেবে সাধারণ নামকরণ করা হয়েছে। রাষ্ট্রপতি মুর্মু এই নামকরণ করছেন।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *