Skip to content

ক্ষমতাসীনদের পতন ঘটাতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি বিএনপির | রাজনীতি

ক্ষমতাসীনদের পতন ঘটাতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি বিএনপির | রাজনীতি

<![CDATA[

মামলা দিয়ে বিরোধী মত দমন ও কর্মসূচিতে বাধার অভিযোগ তুলেছে বিএনপি। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল না হলে কঠোর আন্দোলনে ক্ষমতাসীনদের পতন ঘটানোর হুঁশিয়ারি দলটির নেতাদের।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী মহিলা দল। এতে প্রধান অতিথি ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

তিনি অভিযোগ করেন, দমন-পীড়ন চালিয়ে সরকার আবারও একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। যেকোনো মূল্যে একতরফা নির্বাচনের চেষ্টা প্রতিহত করার ঘোষণা দেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

সেলিমা রহমান বলেন, ‘সরকার একের পর এক আমাদের নেতাদের গ্রেফতার করছে। কারণ, সরকারের পায়ের নিচে মাটি নেই! তারা এখন জনবিচ্ছিন্ন। কিন্তু আমরা ঐক্যবদ্ধ। তাই আমাদের আরও ঐক্যবদ্ধ হয়ে এ সরকারকে দেশ থেকে বিতাড়িত করতে হবে।

আরও পড়ুন: সময় সংবাদের ভিডিও জার্নালিস্টের ওপর হামলা: ব্যবস্থা নেবে বিএনপি

এ ছাড়া কেন্দ্রীয় কার্যালয়ে আলাদা সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স অভিযোগ করেন, সরকার বিরোধী মত দমনে সভা-সমাবেশে বাধা দিচ্ছে। সরকারবিরোধী আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান বিএনপি নেতারা।

প্রিন্স বলেন, বিরোধী মত দমনে ক্ষমতাসীনরা অপচেষ্টা চালাচ্ছে। এ জন্য সারা দেশে প্রশাসনকে ব্যবহার করে দমন-পীড়ন চালাচ্ছে তারা। সভা-সমাবেশে প্রতিবন্ধকতা তৈরি করছে ক্ষমতাসীনরা। কর্মসূচি পালনে বাধা দিতে চক্রান্ত অব্যাহত রেখেছে তারা।

আরও পড়ুন: ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেন কামরুজ্জামান

এদিকে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদ ও তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১২ দফা দাবিতে বিজয়নগর এলাকায় বিক্ষোভ করে বিএনপির যুগপৎ আন্দোলনের শরিক ১২ দলীয় জোট।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *