Skip to content

ক্ষমতা পেলে ২৪ ঘণ্টার মধ্যে ইউক্রেন যুদ্ধ থামিয়ে দেব: ট্রাম্প | আন্তর্জাতিক

ক্ষমতা পেলে ২৪ ঘণ্টার মধ্যে ইউক্রেন যুদ্ধ থামিয়ে দেব: ট্রাম্প | আন্তর্জাতিক

<![CDATA[

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে থাকলে ২৪ ঘণ্টার মধ্যে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থামিয়ে দিতে পারবেন বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর ইন্ডিপেনডেন্টের।

২০২২ সালের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এরইমধ্যে যুদ্ধের ১১ মাস অতিক্রম হয়েছে। তবে, যুদ্ধ বন্ধের কোনো আলামতই পাওয়া যাচ্ছে না। উল্টো যুক্তরাষ্ট্রসহ পশ্চিমারা রাশিয়াকে মোকাবিলায় নতুন করে ইউক্রেনে ভারি অস্ত্র সরবরাহের ঘোষণা দিয়েছে। এই অস্ত্র ইউক্রেনে পৌঁছালে পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেছেন বিশ্লেষকরা।

আরও পড়ুন: ট্রাম্পকে নগ্ন দেখা সবচেয়ে ভয়াবহ অভিজ্ঞতা:স্টর্মি ড্যানিয়েলস

তবে, চাইলেই রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধ করা সম্ভব বলে দাবি করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার (২৭ জানুয়ারি) সামাজিকমাধ্যম ট্রুথ সোশ্যালে ট্রাম্প বলেন, আমি যদি প্রেসিডেন্ট থাকতাম, তাহলে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ কখনোই বাধত না। এখনও যদি আমি প্রেসিডেন্ট হই, তাহলে আলাপ-আলোচনার মাধ্যমে ২৪ ঘণ্টার মধ্যেই এই ভয়াবহ ও দ্রুত বাড়তে থাকা যুদ্ধ থামিয়ে দিতে পারি। কত করুণভাবেই না মানুষের জীবন নষ্ট হচ্ছে।

আরও পড়ুন: ট্রাম্পের ফেসবুক-ইনস্টাগ্রাম ফেরত দিচ্ছে মেটা

এর আগে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে কড়া বার্তা দিয়ে ট্রাম্প বলেছেন, অবিলম্বে এই যুদ্ধ বন্ধ করুন।

বাইডেনের উদ্দেশে তিনি বলেন, একবার যুদ্ধের জন্য ইউক্রেনকে ট্যাংক দিচ্ছে আমেরিকা, এর পর তো দরকার পড়লে পরমাণু অস্ত্রও দেবে। সময় নষ্ট না করে এই বিধ্বংসী যুদ্ধ থামান। খুব সহজেই এই যুদ্ধ বন্ধ করা যেতে পারে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *