Skip to content

খেরসনে ‘নির্দয়ভাবে’ বেসামরিকদের হত্যা করছে রাশিয়া: জেলেনস্কি | আন্তর্জাতিক

খেরসনে ‘নির্দয়ভাবে’ বেসামরিকদের হত্যা করছে রাশিয়া: জেলেনস্কি | আন্তর্জাতিক

<![CDATA[

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি অভিযোগ করে বলেছেন, ইউক্রেনের খেরসনে ‘নির্দয়ভাবে’ বেসামরিকদের হত্যা করছে রাশিয়া। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দক্ষিণাঞ্চলীয় শহরটিতে রুশ হামলায় অন্তত ৫জন নিহতের কথা স্থানীয় কর্মকর্তারা জানানোর পর এই অভিযোগ করলেন তিনি। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) এএফপির প্রতিবেদনে উঠে আসে এ তথ্য।

খেরেসনের রূশ হামলার প্রতিক্রিয়ায় সামাজিক মাধ্যমে জেলেনস্কি লিখেন, রুশ বাহিনী খেরসনে ভারী গোলাবর্ষণ করছে। আবারও তারা নির্দয়ভাবে বেসামরিক জনগণকে হত্যা করছে। তিনি আরও লিখেন, একটি গাড়ির পার্কিং, আবাসিক এলাকা, একটি বহুতল ভবন এবং গণপরিবহনের যাত্রী ছাউনিতে হামলা হয়েছে।

খেরসন নগর কর্তৃপক্ষ জানিয়েছে, রুশ হামলায় অন্তত ৫জন নিহত ও অন্তত ১৬ জন আহত হয়েছেন। এর আগে ইউক্রেনের সেনাবাহিনী বলেছিল, হামলায় অন্তত ৬ জন নিহত হয়েছে।

আরও পড়ুন: চরম গোপনীয়তায় যেভাবে কিয়েভে পৌঁছান বাইডেন

এএফপি প্রতিনিধি বলেছেন, তিনি দেখেছেন প্লাস্টিকের শিট বা ফয়েল কম্বলে মরদেহ ঢেকে রাখা হয়েছে একটি সুপার মার্কেট ও একটি বাস্ট স্টেশনের কাছে।

পুরোপুরি নিয়ন্ত্রণ নিতে না পারলেও ইউক্রেনের যে ৪টি ভূখণ্ডকে রাশিয়া নিজেদের অংশ বলে ঘোষণা করেছেন খেরসন সেগুলোর একটি। খেরসনের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সান্ডার প্রকুডিন বলেছেন, রুশ সেনারা সম্ভবত গ্রাদ মাল্টিপল রকেট-লঞ্চার দিয়ে শহরে হামলা চালিয়েছে। ২০টি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

আরও পড়ুন: ইউক্রেনে রাশিয়ার পরাজয় ‘অনিবার্য’

ইউক্রেনে রাশিয়ার আক্রমণের বর্ষপূর্তির আগে জাতির উদ্দেশে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ভাষণ দেয়ার দিনেই এই হামলা চালানো হলো। নভেম্বরে খেরসন থেকে রুশ সেনারা পিছু হটলেও শহরটিতে নিয়মিত হামলা চালাচ্ছে রাশিয়া।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *