Skip to content

গাইবান্ধায় নিখোঁজ সেই দুই বান্ধবীকে উদ্ধার | বাংলাদেশ

গাইবান্ধায় নিখোঁজ সেই দুই বান্ধবীকে উদ্ধার | বাংলাদেশ

<![CDATA[

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার লিয়া খাতুন (১৮) ও হিমা খাতুন (১৭) নামে দুই বান্ধবী ১৭ দিন আগে নিখোঁজ হয়েছিল। তাদের ঢাকা থেকে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১৭ জুন) সকালে গোবিন্দগঞ্জ থানা পুলিশের একটি অভিযানিক দল ঢাকার আশুলিয়া বাইপাইলে একটি ভাড়া বাসা থেকে তাদের উদ্ধার করে। এ সময় দুই বান্ধবী জানায়, তারা বাড়িতে কাউকে কিছু না জানিয়ে ঢাকায় আসে পোশাক কারখানায় চাকরির জন্য। 

পুলিশ জানায়, গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর ইউনিয়নের দক্ষিণ ছয়ঘড়িয়া (পাছপাড়া) গ্রামের বাবু মিয়ার মেয়ে লিয়া খাতুন ও সিংগা গ্রামের আব্দুল হামিদ মিয়ার মেয়ে হিমা খাতুন স্থানীয় ছয়ঘড়িয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছে। গত (৩১ মে) মহিমাগঞ্জ কেন্দ্র থেকে পরীক্ষা শেষে কয়েকজন বান্ধবীসহ বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। তবে সন্ধ্যা গড়িয়ে এলেও লিয়া ও হিমা বাড়িতে না পৌঁছানোয় অভিভাবকরা চিন্তিত হয়ে পড়েন।

পরে তাদের পরিবারের সদস্যরা সহপাঠী ও আত্মীয়-স্বজনদের বাড়িতে খোঁজ নিতে শুরু করে। তবে কোথাও তাদের কোনো সন্ধান না পেয়ে লিয়া ও হিমার পরিবার গত ২ জুন থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি করে।

আরও পড়ুন: গড়াই নদে নিখোঁজ সেই ঢাবি শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন সময় সংবাদকে বলেন, লিয়া ও হিমার পরিবার সাধারণ ডায়েরি করার পরই পুলিশ তাদের উদ্ধারে তৎপরতা শুরু করে। এরই এক পর্যায়ে শনিবার ঢাকার আশুলিয়া বাইপাইল থেকে শিলা ও হিমাকে উদ্ধার করা হয়।

ওসি আরও বলেন, উদ্ধার হওয়া লিয়া ও হিমা নিজেদের আত্ননির্ভশীল করার লক্ষ্যে ঢাকায় আসে। ঢাকায় এসে তারা দুজনে বাড়ি ভাড়া নিয়ে পোশাক কারখানায় চাকরি খোঁজা শুরু করে।

বর্তমানে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে লিয়া ও হিমাকে তাদের স্বজনদের জিম্মায় দেয়া হয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *