Skip to content

ঘন কুয়াশায় মাঝ পদ্মায় ৮ ফেরি আটকা | বাংলাদেশ

ঘন কুয়াশায় মাঝ পদ্মায় ৮ ফেরি আটকা | বাংলাদেশ

<![CDATA[

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এতে মাঝপদ্মায় ছোট-বড় আটটি ফেরি আটকা পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন এ নৌরুটের যাত্রী ও শ্রমিকরা।

মঙ্গলবার (০৩ জানুয়ারি) ভোর ৪টার দিকে ওই তিন নৌরুটে ফেরি চলাচল বন্ধ করেন কর্তৃপক্ষ।

ঘাট কর্তৃপক্ষ জানান, রাত ২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে কুয়াশা পড়তে শুরু করে। মঙ্গলবার ভোর ৪টার দিকে কুয়াশার তীব্র আকার ধারণ করে। এ সময় ফেরি চলাচলের চ্যালেনের বিকনবাতি ও মার্কিং পয়েন্ট কিছুই দেখা যাচ্ছি না। এ সময় ওই তিন নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেন বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এতে মাঝপদ্মায় আটকা পড়ে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের ফেরি ‘হাসনাহেনা’, ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান’, ‘চন্দ্র মল্লিকা’, ‘জালাল’, কেটাইপ ফেরি ‘ফরিদপুর’ ও আরিচা-কাজীরহাটে আটকে পড়েছে ‘রোকেয়া’, ‘সফিয়া’ এবং ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি ‘কদম’।

যাত্রী মো. ফরহাদ আলী কালী জানান, টাঙ্গাইলের মধুপুর এলাকা থেকে এসেছেন তিনি। যাচ্ছেন চন্দ্রপাড়া । এতে রাত ৩টার দিকে তিনি পাটুরিয়া ৫নং ঘাটে আসেন। কনকনে শীতে কষ্ট হচ্ছে তার। অতি প্রয়োজনীয় কাজে রওনা হয়েও গন্তব্যে পৌঁছাতে পারছেন না তিনি।

আরও পড়ুন: ঘন কুয়াশায় ৩ নৌরুটে ফেরি চলাচল বন্ধ

মো. আনোয়ার হোসেন জানান, ঘাটে এসেছেন রাত সাড়ে ৩টায়। কিন্তু কুয়াশার কারণে কিছুই দেখা যাচ্ছে না। সকালে খাবারসহ টয়লেটের সমস্যায় পড়েছেন। এই অবস্থা শত শত যাত্রী ও যানবাহনের শ্রমিকদের।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের এজিএম মো. সালাম মিয়া জানান, ঘাটে যানবাহন থাকলেও নেই যানজট। মাঝ নদীতে রয়েছে পাঁচটি ফেরি।

আরিচা-কাজিরহাট নৌরুটের ব্যবস্থাপক মো. আলমগীর হোসেন জানান, এ নৌরুটে দুটি ও নাজিরগঞ্জ-ধাওয়াপাড়া নৌরুটে একটি ফেরি মাঝনদীতে আটকে রয়েছে। ফলে তিন নৌরুটে ১৬০টি যানবাহন নিয়ে ছোট-বড় আটটি ফেরি আটকে রয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *