Skip to content

চট্টগ্রামে মাংসের দাম নিয়ে কারসাজি | বাণিজ্য

চট্টগ্রামে মাংসের দাম নিয়ে কারসাজি | বাণিজ্য

<![CDATA[

চট্টগ্রামে মাংসের দাম নিয়ে চলছে কারসাজি। বাজারে মুরগির দাম কিছুটা কমলেও অভিযোগ উঠেছে ওজনে কম দেয়ার। এদিকে গরুর মাংসের দাম নিয়ে অনিয়ম পাওয়ায় জরিমানা করছে ভোক্তা অধিকার। তবে অভিযান টের পেয়েই বিক্রেতারা বন্ধ করে দিচ্ছেন দোকান।

সোমবার (২৭ মার্চ) চট্টগ্রাম নগরীর হালিশহরে এ অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

 

এসময় উপস্থিত ক্রেতা ও ভোক্তারা অভিযোগ করেন, রমজানকে কেন্দ্র করে ইচ্ছামতো দাম নিয়ন্ত্রণ করছে ব্যবসায়ীরা। বাজার মনিটরিংয়ে আসলে দাম কম রাখা হয়। তবে অভিযান শেষ হলেই আবার বেড়ে যায় মাংসের দাম। পাশাপশি ওজনে করা হচ্ছে গড়মিল।

 

এদিকে এক ক্রেতার অভিযোগ তার থেকে এক কেজি গরুর মাংসের দাম নেয়া হয়েছে ৯৫০ টাকা। অথচ বাজারে গরুর মাংসের মূল্য তালিকায় লেখা রয়েছে ৮০০ টাকা। এমন অভিযোগের ভিত্তিতে সেই ক্রেতাকে নিয়ে মাংসের দোকানে অভিযানে যায় ভোক্তা অধিকার। তবে তার আগেই দোকান বন্ধ করে সটকে পড়েন মাংস বিক্রেতারা।

 

আরও পড়ুন: যে বাজারে মুরগির কেজি ১৮৫, ডিমের ডজন ১১১ টাকা

 

এ বিষয়ে চট্টগ্রাম জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহাকরী পরিচালক আনিসুল রহমান বলেন, অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোকে চিহ্নিত করে রাখা হয়েছে। পরবর্তী অভিযানে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে আগে ব্যবস্থা নেয়া হবে।

 

এর আগে মূল্য তালিকা না টানানো ও গড়মিলের অভিযোগে মুদিসহ ৪ টি দোকানকে ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

 

চট্টগ্রাম  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক নাসরিন আক্তার বলেন, বাজারে মূল্যতালিকা টানানো, ওজনে কারচুপি ও মাংসে রঙ মেশানো হচ্ছে কিনা; এসব বিষয়গুলো তদারকি করা হচ্ছে। এসময় অনিয়ম পেলে ব্যবস্থা গ্রহণের কথাও জানান তিনি।

 

এছাড়া তরমুজ ও সবজির দোকানে অভিযান চালিয়ে সতর্ক করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *