Skip to content

জাতিসংঘ পানি সম্মেলনের সহসভাপতি নির্বাচিত বাংলাদেশ | বাংলাদেশ

জাতিসংঘ পানি সম্মেলনের সহসভাপতি নির্বাচিত বাংলাদেশ | বাংলাদেশ

<![CDATA[

চলতি বছরের জাতিসংঘ পানি সম্মেলনের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালনের জন্য সর্বসম্মতিক্রমে নির্বাচিত হয়েছে বাংলাদেশ।

বুধবার (২২ মার্চ) জাতিসংঘের সদর দফতরে সম্মেলনটির উদ্বোধনের সময় আনুষ্ঠানিকভাবে এ নির্বাচনের ফল ঘোষণা করা হয়।

জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির অফিস থেকে পাঠানো এক বিজ্ঞাপ্তিতে জানানো হয়, জাতিসংঘ আয়োজিত এটি প্রথম আন্তর্জাতিক পানি সম্মেলন। এর লক্ষ্য ও উদ্দেশ্য হলো, জাতিসংঘের সদস্যরাষ্ট্র, এর আওতাধীন বিভিন্ন অঙ্গ-সংস্থা এবং অন্যান্য অংশীজনের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে বৈশ্বিক পানিবিষয়ক কর্মসূচির বাস্তবায়নে কাঙ্ক্ষিত অগ্রগতি অর্জন।

জাতিসংঘ সদর দফতরে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল মুহিত বলেন, এই সহসভাপতি পদে বাংলাদেশের নির্বাচন জাতিসংঘের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রক্রিয়ায় বাংলাদেশের দক্ষ নেতৃত্বের ওপর বিশ্ব সম্প্রদায়ের গভীর আস্থারই প্রতিফলন। এ অর্জন বাংলাদেশকে টেকসই উন্নয়নের জন্য আন্তর্জাতিকভাবে সম্মত পানিবিষয়ক লক্ষ্যসমূহ অর্জনে বিশ্বব্যাপী চলমান প্রচেষ্টাকে আরও বেগবান করার নেতৃত্ব দানে সহায়তা করবে।

আরও পড়ুন: যে কোনো অর্জনেই ত্যাগ স্বীকার করতে হয়: প্রধানমন্ত্রী

মুহিত আরও বলেন, ‘এ নির্বাচন বৈশ্বিক পানিবিষয়ক এজেন্ডায় আমাদের জাতীয় অগ্রাধিকারগুলো অর্জনে আন্তর্জাতিক সহযোগিতা বৃদ্ধির পথ প্রশস্ত করবে।’

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের নেতৃত্বে এ সম্মেলনে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপিসহ ১৩ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল অংশ নিচ্ছে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *