Skip to content

জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়ার দিনক্ষণ চূড়ান্ত | খেলা

জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়ার দিনক্ষণ চূড়ান্ত | খেলা

<![CDATA[

প্রতিবছর জাতীয় ক্রীড়া পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই কথা রাখতেই আগামী ৬ এপ্রিল জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদানের দিন ধার্য করার ঘোষণা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এরইমধ্যে ৩০ জনের একটা সংক্ষিপ্ত তালিকাও করেছে বিচারক প্যানেল। সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে এসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে ক্রিকেট সংগঠক হিসেবে নয়, বিচারক হিসেবে। চলতি বছরের জাতীয় ক্রীড়া পুরস্কারের সংক্ষিপ্ত তালিকা করতে মন্ত্রণালয়ে এসেছিলেন তিনি। বিসিবি সভাপতির মতো এই বৈঠকে উপস্থিত ছিলেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব শাহেদ রেজাসহ বিচারক প্যানেলের অনেক গুণী সংগঠক।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছে বাংলাদেশ

এখন থেকে নিয়মিত জাতীয় ক্রীড়া পুরস্কার দিবে সরকার। গেল বছর ঘোষণা দিয়েছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী। আর মাত্র দুই মাস পরই এপ্রিলে সম্মানজনক সেই পুরস্কার দিবে মন্ত্রণালয়। দিনক্ষণ হয়েছে চূড়ান্ত। এ সম্পের্কে জাহিদ আহসান রাসেল বলেন, ‘৬ এপ্রিল আমাদের জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস। মাননীয় প্রধানমন্ত্রীর সময় পাওয়া সাপেক্ষে সেই দিন আমরা পুরস্কার দেব।’

অতীতে এই পুরস্কার যোগ্য লোকেরা পেয়েছে কি না তা নিয়ে কম সমালোচনা হয়নি। এবার তা এড়াতেই কি না বিচার প্রক্রিয়ায় আরও স্বচ্ছতা আনছে মন্ত্রণালয়। এরইমধ্যে বাদ দেয়া হয়েছে ৬ জনকে। নতুন নেয়া হয়েছে ৪ জনকে। কেটে-ছেঁটে বাদ দেয়ার পর ৩০ জনের মতো একটা সংক্ষিপ্ত তালিকা দাঁড় করেছে বিচারকরা। রাসেল বলেন, ‘সংক্ষিপ্ত তালিকায় ৩০ জনের নাম ছিল। সেখানে থেকে কয়েকজন বাদ পড়েছেন, নতুন নামও কয়েকটা এসেছে।’

আরও পড়ুন: জয় খরা কাটিয়ে এগিয়ে যেতে চায় বাংলাদেশ

এর আগে গেলো বছর ২০১৩ থেকে ২০২০ সাল পর্যন্ত এই আট বছরের জন্য ৮৫ জন ক্রীড়া ব্যক্তিত্বকে জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করেছিল।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *