Skip to content

ঝড় হলে বায়তুল মোকাররমে প্রধান জামাত | বাংলাদেশ

ঝড় হলে বায়তুল মোকাররমে প্রধান জামাত | বাংলাদেশ

<![CDATA[

ঈদুল ফিতরের প্রধান জামাত শনিবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় রাজধানীর জাতীয় ঈদগাহ মাঠে হওয়ার কথা রয়েছে। তবে আবহাওয়া দফতর জানিয়েছে কাল বজ্রসহ ঝড়ো হাওয়া এবং বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

এ অবস্থায় তুমুল ঝড়-বৃষ্টিতে ঈদের প্রধান জামাত ঈদগাহে না হয়ে বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

 

শুক্রবার (২১ এপ্রিল) রাতে ডিএসসিসির পক্ষ থেকে জানানো হয়, ‘যে কোনো মাত্রার বৃষ্টিতে জাতীয় ঈদগাহ ময়দানে জামাত হবে। তবে ঝড় হলে তাৎক্ষণিক সিদ্ধান্তে বায়তুল মোকাররমে সকাল ৯টায় প্রধান জামাত হবে।’

 

এদিকে প্রায় ৩৫ হাজার মুসল্লির অংশগ্রহণে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহ মাঠে জামাত আয়োজনের সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।  

 

আরও পড়ুন: জাতীয় ঈদগাহ ময়দান কেন্দ্রিক ডিএমপির ট্রাফিক নির্দেশনা

 

ঈদের জামাত ঘিরে ঈদগাহ মাঠে এবার প্রথমবারের মতো সিভিল সার্জন কার্যালয় ও র‌্যাবের উদ্যোগে দুটি প্রাথমিক চিকিৎসাকেন্দ্রের ব্যবস্থা করা হয়েছে। ময়দানে ফ্যান, লাইট, সিসি ক্যামেরা ও অজুর ব্যবস্থার পাশাপাশি বৃষ্টির পানি ঠেকাতে তেরপল টাঙানো হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ ও র‌্যাবের কন্ট্রোল রুমও থাকছে।

 

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের বিশাল এ মাঠ এরই মধ্যে শামিয়ানা দিয়ে ঢেকে ফেলা হয়েছে। বাঁশের ব্যারিকেড দিয়ে ভিভিআইপি, ভিআইপি জোন আলাদা করা হয়েছে। সিলিং ফ্যান ছাড়াও টেবিল ফ্যান ও এয়ার কুলারের ব্যবস্থা করা হয়েছে। মূল মাঠের বাইরে স্থাপন করা হয়েছে দুটি ওয়াচ টাওয়ার।

 

আরও পড়ুন: শোলাকিয়ায় ঈদ জামাত: থাকবে ক‌য়েক স্ত‌রের নিরাপত্তাবলয়

 

শুক্রবার জাতীয় ঈদগাহ পরিদর্শন শেষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, লক্ষ কোটি মুসলমান পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন। ঢাকা শহরের অসংখ্য জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তার মধ্যে অন্যতম জাতীয় ঈদগাহ, ঢাকায় সবচেয়ে বড় জামাত এখানে অনুষ্ঠিত হবে। যেখানে রাষ্ট্রপতিসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা নামাজ আদায় করবেন। প্রায় ৩৫ হাজার মানুষ একত্রে এ মাঠে নামাজ আদায় করতে পারবেন। জায়নামাজ ছাড়া ঈদ জামাতে আসার সময় আর কিছু সঙ্গে আনা যাবে না বলে জানান তিনি। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *