Skip to content

টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা একাদশে জায়গা পেলেন যারা | খেলা

টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা একাদশে জায়গা পেলেন যারা | খেলা

<![CDATA[

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের দুই বছরের সার্কেল শেষের পথে। আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভাল স্টেডিয়ামে গড়াবে দ্বিতীয় আসরের ফাইনাল। প্রথমবারের ফাইনালিস্ট ভারতের মুখোমুখি এবার ওয়ানডে ফরম্যাটের সর্বাধিক আসরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। দারুণ সফল প্রথম সার্কেলের পর এবারের সার্কেলও দারুণ রোমাঞ্চ ছড়িয়েছে। ক্রিকেটের সবচেয়ে প্রাচীন ও অভিজাত সংস্করণে দেখা মিলেছে স্নায়ুক্ষয়ী, টানটান উত্তেজনা মুহূর্তের।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল মাঠে গড়ানোর আগেই আসরের সেরা পারফর্মারদের নিয়ে সেরা একাদশ সাজিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দুই বছরের সার্কেলে অপ্রতিদ্বন্দ্বী ক্রীড়াশৈলী দেখানো খেলোয়াড়দের নিয়ে গড়া এই একাদশ যে কোনো উইকেট-কন্ডিশনে খেলার উপযোগী করেই বেছে নেওয়া হয়েছে।

এই একাদশে বোলিং আক্রমণ সামলানোর জন্য রয়েছে তিন পেসার ও রবীন্দ্র জাদেজাসহ দুই স্পিনার। অলরাউন্ডার হিসেবে একাদশে জায়গা পাওয়া জাদেজা চ্যাম্পিয়নশিপের শেষের দিকে এসে অতিমানবীয় খেলেছেন।

আরও পড়ুন:পূর্নাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসছে পাকিস্তান দল

একাদশে সর্বোচ্চ তিনজন করে জায়গা পেয়েছেন দুই ফাইনালিস্ট অস্ট্রেলিয়া ও ভারতীয় দল থেকে। দ্বিতীয় সর্বোচ্চ দুইজন আছেন ইংল্যান্ড থেকে। এছাড়া পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা দল থেকে একজন করে বেছে নেওয়া হয়েছে। এই দলের অধিনায়ক হিসেবে আছেন প্যাট  কামিন্স।

একাদশে গতবারের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড থেকে সুযোগ পায়নি একজন ক্রিকেটারও। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ দল থেকেও সুযোগ পায়নি কেউ।

একাদশে ওপেনার হিসেবে আছেন  উসমান খাজা ও  দিমুথ করুনারত্নে। ওয়ান ডাউনে ব্যাট হাতে ইনিংস গড়ার দায়িত্বটা দেওয়া হয়েছে পাকিস্তান অধিনায়ক বাবর আজম। বাবরের পর মিডল অর্ডারে ভরসা দেবেন জো রুট, ট্রাভিস হেড রবীন্দ্র জাদেজা। এই একাদশের উইকেটকিপারের দায়িত্বটা সামলাবেন রিশভ পান্থ। সেই সঙ্গে কার্যকরি ব্যাটিং তো আছেই।

আরও পড়ুন:বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও অ্যাশেজের দলে টিকে গেলেন ওয়ার্নার

 

অফস্পিনে প্রতিপক্ষকে ঘায়েলের দায়িত্ব রবিচন্দ্রন অশ্বিনের। যেখানে তার সঙ্গে জুটি বাঁধবেন জাদেজা।

 

পেস আক্রমণে প্যাট কামিন্সের নেতৃত্বে গতির ঝড় তুলতে আছেন কাগিসো রাবাদা ও জেমস অ্যান্ডারসন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচিত টেস্ট চ্যাম্পিয়নশিপের সেরা একাদশ: উসমান খাজা (অস্ট্রেলিয়া), দিমুথ করুনারত্নে (শ্রীলঙ্কা), বাবর আজম (পাকিস্তান), জো রুট (ইংল্যান্ড), ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া), রবীন্দ্র জাদেজা (ভারত), রিশভ পান্থ (ভারত), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিন আফ্রিকা), জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)। 

সেরা একাদশ দেখতে <a href="

What do you think of our 2021-23 World Test Championship best XI? #WTCFinal

Check out the full reasoning for each selection: https://t.co/5yzXgTlicy pic.twitter.com/s2bfRQ30MW

&mdash; cricket.com.au (@cricketcomau) April 19, 2023

“>লিঙ্কে ক্লিক করুন

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *