Skip to content

তামিমের সঙ্গে বিসিবির গোপন বৈঠক আজ | খেলা

তামিমের সঙ্গে বিসিবির গোপন বৈঠক আজ | খেলা

<![CDATA[

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক হিসেবে তামিম ইকবালের ভবিষ্যৎ নিয়ে বৃহস্পতিবার এই ক্রিকেটারের সঙ্গে এক বৈঠকে বসবে ক্রিকেট বোর্ড। আসন্ন এশিয়া কাপে টাইগারদের নেতৃত্ব কে দেবেন তাও নির্ধারিত হবে এই সভায়। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস ছাড়াও সেখানে থাকবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

অবসর এবং অবসর ভাঙা, দলের ভেতরে নিজের কর্তৃত্ব প্রতিষ্ঠায় ব্যর্থতা এবং টিম ফিজিওর দিকে অভিযোগের আঙ্গুল তোলা; গত এক মাস মাঠে পারফর্ম করা বাদে, সবকিছুই করেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে এই লম্বা সময়েও তাকে নিয়ে সমাধানে পৌঁছাতে ব্যর্থ নীতিনির্ধারকরা।  

 

দেড় মাসের ছুটিতে সপরিবারে দুবাই গিয়েছিলেন তামিম। এরপর সেখান থেকে উড়াল দেন লন্ডনে। ভুগতে থাকা কোমরের চিকিৎসা শেষে গত সোমবার ফেরেন দেশে। তার দেশে ফেরার পর থেকেই সিদ্ধান্তের অপেক্ষায় ক্রিকেট বোর্ড। তামিমের সিদ্ধান্তের পরেই এশিয়া কাপের অধিনায়কসহ নানা বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার অপেক্ষায় বিসিবি।

 

আরও পড়ুন: লিটন রান না পেলেও সহজ জয় পেল সারে

 

তামিম-বিসিবির সেই বহুল প্রতীক্ষার বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে বৃহস্পতিবারে। বোর্ডের এক সূত্র জানিয়েছে, কঠোর গোপনীয়তায় এই বৈঠক সারতে চাচ্ছে ক্রিকেট বোর্ড। আপাতত সময় বা স্থান জানা না গেলেও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনসহ সেখানে থাকবেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

 

মূলত, দলে নিজের অবস্থান নিয়ে খুশি নন তামিম। ক’দিন আগেই তার পছন্দের দু-একটি গণমাধ্যমে, এই নিয়ে মুখ খুলেছিলেন সিনিয়র এই ক্রিকেটার। বোর্ডের কাছে সেসব বিষয় নিয়েই নিজের অবস্থান পরিষ্কার করবেন এই ওপেনার। সেখানে মাশরাফীকে মেন্টর হিসেবে পাওয়ার দাবি ছাড়াও থাকতে পারে দল গঠনে তার মতামতের গুরুত্বের বিষয়টি। এছাড়া, অধিনায়ক হিসেবে দলে অন্য ক্রিকেটারদের হস্তক্ষেপেও আপত্তি তামিমের। তবে নিজের সব দাবি মিললে অধিনায়কত্ব চালিয়ে যাবেন তিনি।       

 

আরও পড়ুন: ডেঙ্গু মোকাবিলায় এবার ‘বিসিবি ডেঙ্গু কমিটি’

 

তামিমের চোটের বর্তমান অবস্থার কথা চিন্তা করে এশিয়া কাপের অধিনায়ক নির্বাচন করবে দল। সেক্ষেত্রে তামিম না খেললে অধিনায়কত্ব পাবেন লিটন কুমার দাস। তবে এশিয়া কাপে না খেলতে পারলে, বিশ্বকাপ স্কোয়াডেও যে জায়গাটা নড়বড়ে হবে তাও জানেন এই ওপেনার। তবে ফুল ফিট না হলে যে হাথুরুর দলে জায়গা হবে না, সেটাও মাথায় আছে তামিমের।  

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *