Skip to content

তেল আবিবে ‘সন্ত্রাসী’ হামলায় নিহত ১ | আন্তর্জাতিক

তেল আবিবে ‘সন্ত্রাসী’ হামলায় নিহত ১ | আন্তর্জাতিক

<![CDATA[

ফিলিস্তিন-লেবাননকে কেন্দ্র করে বেশ উত্তপ্ত হয়ে উঠেছে মধ্যপ্রাচ্যের পরিস্থিতি। এরই মধ্যে ইসরাইলের রাজধানী তেল আবিবে এক সন্ত্রাসী হামলায় অন্তত ১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৬ জন। শুক্রবার (৭ এপ্রিল) তেল আবিবের একটি বাণিজ্যিক এলাকায় এ হামলার ঘটনা ঘটে। খবর দ্য গার্ডিয়ানের।

হামলার প্রকৃতি এবং কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ইসরাইলের পররাষ্ট্র মন্ত্রণালয় এ হামলাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে আখ্যা দিয়েছে। সাধারণত ফিলিস্তিনিদের কোনো আক্রমণ বোঝাতে ইসরাইলিরা এই শব্দবন্ধ ব্যবহার করে থাকে। 

পুলিশ জানিয়েছে, একটি গাড়ি তেল আবিবের সমুদ্র উপকূলবর্তী একটি এলাকায় উল্টে যাওয়ার আগে অন্তত একজনকে চাপা দেয়। এতে ওই ব্যক্তি ঘটনাস্থলেই নিহত হন। এ সময় আহত হন আরও ৬ জন। নিহত ব্যক্তির বয়স ৩০ বছর। তার পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।  

আরও পড়ুন: পশ্চিম তীরে গোলাগুলি, দুই ইসরাইলি সেটেলার নিহত

পুলিশ আরও জানিয়েছে, তারা গাড়ির চালককে গুলি করেছে। চালকের বর্তমান অবস্থাও জানা যায়নি। তবে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও থেকে দেখা গেছে উল্টে পড়া গাড়িটির কাছে এক ব্যক্তি পড়ে রয়েছেন এ সময় একাধিক গুলির শব্দ শোনা যায়।  

এ হামলা এমন এক সময়ে এলো যখন ফিলিস্তিনের পবিত্র নগরী জেরুজালেমের আল আকসা মসজিদে ফিলিস্তিনিদের নামাজ পড়ায় বাধা দেয়াকে কেন্দ্র করে উত্তেজনা শুরু হয়েছে। যার ধারাবাহিকতায় লেবানন এবং গাজায় ফিলিস্তিনি যোদ্ধাদের টার্গেট করে বিমান হামলা চালাচ্ছে ইসরাইল। পাশাপাশি ইসরাইল অধিকৃত পশ্চিম তীরে বন্দুকধারীদের হামলায় দুই ইসরাইলি নিহত হয়েছে।  

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *