Skip to content

দক্ষিণ কোরিয়ায় অবৈধ অভিবাসীদের ধরতে চিরুনি অভিযানের ঘোষণা | আন্তর্জাতিক

দক্ষিণ কোরিয়ায় অবৈধ অভিবাসীদের ধরতে চিরুনি অভিযানের ঘোষণা | আন্তর্জাতিক

<![CDATA[

দক্ষিণ কোরিয়ায় অবৈধ অভিবাসীদের ধরতে ‘চিরুনি অভিযান’ চালানো হবে। ভিসা নেই এমন অভিবাসীদের ধরতে আগামী সপ্তাহ থেকে দুই মাসব্যাপী (১১ অক্টোবর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত) এ অভিযান চলবে। এমন ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

অনিবন্ধিত অভিবাসীদের বিরুদ্ধে অভিযানের ঘোষণা দিয়ে দক্ষিণ কোরিয়ার আইন ও বিচার মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, কোরিয়ান জাতীয় পুলিশ এজেন্সি, শ্রম মন্ত্রণালয়, ভুমি, অবকাঠামো মন্ত্রণালয়, পরিবহন মন্ত্রণালয় ও কোস্টগার্ডের সমন্বয়ে এই অভিযান চালানো হবে।

মন্ত্রণালয় থেকে আরও বলা হয়েছে, সম্প্রতি অনিবন্ধিত বিদেশীদের সংখ্যা বেড়ে যাওয়ার সাথে সাথে অপরাধ প্রবণতা বাড়ছে। তাই অবৈধ অভিবাসীদের ফেরত পাঠানোর জন্য কঠোর অবস্থানে যাচ্ছে সরকার।

সাধারণত যেসব স্থানে অনিবন্ধিত বিদেশি বেশি থাকে সেসব স্থানে পুলিশি টহল অব্যাহত থাকবে বলে জানিয়েছে মন্ত্রণালয়। কোনো অভিবাসী যদি কোনো আইন ভঙ্গ করে তাহলে তাকে অবশ্যই ফেরত পাঠানো হবে এবং নতুন করে প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

আরও পড়ুন: পর্যটকদের বিনামূল্যে ৫ লাখ বিমানের টিকিট দেবে হংকং

মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুসারে, দক্ষিণ কোরিয়ায় অনিবন্ধিত অভিবাসীদের হার ২০২০ সালে ১৯.৩℅ থেকে কিছুটা বেড়ে ২০২১ সালে ১৯.৯% হয়েছে। আগামী সপ্তাহ থেকে অভিযান শুরুর কথা বলা হলেও কার্যত এরইমধ্যে তা শুরু হয়ে গেছে।

বুধবারই (৫ অক্টোবর) চুংনাম প্রদেশে ১০ বিলিয়ন কোরিয়ান উওন (৮০ লাখ মার্কিন ডলার) মূল্যের অবৈধ মাদকসহ ৯ জন অভিবাসীকে আটক করা হয়েছে। অবৈধ অভিবাসী নয়জনই থাইল্যান্ডের নাগরিক। প্রাদেশিক পুলিশ কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *