Skip to content

দারুণ জয়ে মৌসুম শুরু য়্যুভেন্তাসের | খেলা

দারুণ জয়ে মৌসুম শুরু য়্যুভেন্তাসের | খেলা

<![CDATA[

গেল মৌসুমটা ভুলে যাওয়ার মতো কেটেছিল য়্যুভেন্তাসের। মৌসুমে সাত নম্বরে থেকে লিগ শেষ করলেও, দলবদলবিষয়ক আর্থিক বিবরণীতে অনিয়মের দায়ে তাদের ১০ পয়েন্ট কেটে নেয়া হয়। পাশাপাশি উয়েফা কনফারেন্স কাপ নিশ্চিত করলেও তা থেকে সরে দাঁড়াতে বাধ্য হয় তুরিনের বুড়িরা। আর এবার নতুন মৌসুমে সবকিছু নতুনভাবে শুরু করেছে ইতালির সবচেয়ে সফল দলটি। রোববার (২০ আগস্ট) রাতে ২০২৩-২৪ মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নামে য়্যুভেন্তাস উদিনেসের বিপক্ষে। অ্যাওয়ে ম্যাচে ৩-০ গোলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল।

উদিনেসের মাঠ ডেসিয়া এরিনাতে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় য়্যুভেন্তাস। উদিনেসের খেলোয়াড়ের ভুল পাস পেয়ে যান ভ্লাহোভিচ। সেই বল পেয়ে ডি-বক্সের কিছুটা বাইরে কিয়েসাকে পাস দেন সার্বিয়ার এই স্ট্রাইকার। বল পেয়েই দারুণ এক লো শটে বল জালে জড়ান কিয়েসা।

ম্যাচের ১৯তম মিনিটে ডি-বক্সের ভেতরে হ্যান্ড বলের শিকার হয় উদিনেসে ডিফেন্ডার। যা থেকে পেনাল্টি পেয়ে যায় য়্যুভেন্তাস। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি প্রথম গোলের সহায়ক দাতা ভ্লাহোভিচ। এরপর অবশ্য কিছুটা প্রতিরোধ তৈরি করেছিল ঘরের দল। তবে য়্যুভেন্তাসের ডিফেন্স ভাঙতে পারেনি তারা।

আরও পড়ুন: কাদিজের বিপক্ষে সহজ জয় বার্সেলোনার 

উল্টো প্রথম হাফের অতিরিক্ত সময়ে আরেকটি গোল করে উদিনেসেকে ম্যাচ থেকে ছিটকে দেয় য়্যুভেন্তাস। উদিনেসের ডি-বক্সের বাইরে থেকে দারুণ এক ক্রস করেন ক্যামবিয়াসো। ডি-বক্সে আগে থেকেই হেড করতে প্রস্তুত ছিলেন ফরাসি মিডফিল্ডার অ্যাড্রিয়েন রাবিওট। সেই হেড থেকে গোল করে য়্যুভেন্তাসকে তিন গোলের লিড এনে দিয়ে বিরতিতে যায় ফরাসি এই তারকা।

বিরতির পর অবশ্য খেলাটা পুরোপুরি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় উদিনেসে। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। দ্বিতীয় হাফে উদিনেসের ১০ শটের বিপরীতে য়্যুভেন্তাস মাত্র একটি শট করতে পারে। আর সেটিও অফ টার্গেট ছিল। শেষ পর্যন্ত আর গোল না হলে ৩-০ ব্যবধানে জয় নিয়েই মাঠে ছাড়ে য়্যুভেন্তাস। দিনের এক ম্যাচে মনজাকে ২-০ গোলে হারিয়েছে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের রানার্স আপ দল ইন্টার মিলান। তবে আরেক ম্যাচে লেচের কাছে ২-১ গোলে হেরে গেছে লাৎজিও। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *