Skip to content

দুই জঙ্গি পালানো আমাদের ব্যর্থতা: র‌্যাব মহাপরিচালক | বাংলাদেশ

দুই জঙ্গি পালানো আমাদের ব্যর্থতা: র‌্যাব মহাপরিচালক | বাংলাদেশ

<![CDATA[

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, আদালত প্রাঙ্গণ থেকে দুই জঙ্গি পালানো আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতা।

তিনি বলেন, ‘দুই জঙ্গি পালানো আমাদের ব্যর্থতা। আমাদের অভিযান তলছে। জঙ্গি তৎপরতা যেমন আছে, আমাদের অভিযানও আছে।’

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন ‍উপলক্ষে শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে সোহরাওয়ার্দী উদ্যান ভেন্যু পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন র‍্যাব মহাপরিচালক।

তিনি বলেন, আমরা রাজনৈতিক অপশক্তি রুখতে বদ্ধপরিকর। আইনশৃঙ্খলা বিঘ্নিত হতে পারে এমন কোনো অবস্থা সৃষ্টি হবে না।

সম্মেলনের নিরাপত্তা নিয়ে এম খুরশীদ হোসেন বলেন, সম্মেলনের সার্বিক দিক মনিটরিং করেছি। বিভিন্ন পয়েন্টে স্ট্রাইকিং ফোর্স, ডগ স্কোয়াড, বোম্ব ডিস্পোজাল, প্যাট্রোলিং টিম, কমান্ডো ফোর্স দায়িত্ব পালন করবে। সম্মেলনে আগতদের মেটাল ডিটেক্টরের মাধ্যমে চেক করা হবে।

আরও পড়ুন: মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনতাই মামলার প্রতিবেদন দাখিল পেছাল

উল্লেখ্য, গত ২০ নভেম্বর ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ফটকে পুলিশকে মারধর ও চোখে পিপার স্প্রে ছিটিয়ে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা। ছিনিয়ে নেয়া দুজন হলো: মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিব। তারা জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে মোহাম্মদপুর থানার একটি মামলায় তাদের হাজির করা হয়েছিল।

এসময় আরও দুই আসামি আরাফাত ও সবুরকে ছিনিয়ে নিতে চেষ্টা করে জঙ্গিরা। পরে ঘটনাস্থল থেকে আরাফাত ও সবুরকে আটক করা হয়। এ ঘটনায় কোর্ট পরিদর্শক জুলহাস বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাত আরও সাত থেকে আটজনকে আসামি করা হয়।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *