Skip to content

দেশে ফিরেছেন দিলারা, এখনো ধোঁয়াশায় বাদ পড়ার কারণ | খেলা

দেশে ফিরেছেন দিলারা, এখনো ধোঁয়াশায় বাদ পড়ার কারণ | খেলা

<![CDATA[

সাউথ আফ্রিকায় আয়োজিত নারী বিশ্বকাপের মূল দলে সুযোগ পেয়েও দেশে ফিরে এসেছেন অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেট দলের সদস্য দিলারা আক্তার। তবে, তার স্কোয়াড থেকে বাদ পরা নিয়ে দুই ধরণের কথা বলছেন বিসিবি নারী উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল ও হেড কোচ দিপু রায় চৌধুরী। যা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

প্রথমবারের মতো আয়োজিত আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের পারফরম্যান্স নজর কেড়েছে সবার। প্রশংসা করেছে ক্রিকেট বোর্ডও। তাই তো এই দল থেকেই চার ক্রিকেটার মারুফা, স্বর্ণা, দিশা ও দিলারাকে মূল দলে সুযোগ দেয় বিসিবি। কিন্তু এই চার ক্রিকেটারের মধ্যে তিন জন ক্রিকেটার সাউথ আফ্রিকায় থেকে গেলেও দেশে ফিরে এসেছেন দিলারা।

 

দিলারা আক্তার জুনিয়রদের এই বিশ্বকাপে ছিলেন দলের অন্যতম সেরা ব্যাটার। সব ম্যাচেই ধারাবাহিকভাবে রান করে দলের জয়ে অবদান রেখেছিলেন। কোন ফিফটি করতে না পারলেও ৫ ইনিংসে ব্যাট করে ১১৫ রান করেছেন। এমন পারফরম্যান্সের প্রতিদান হিসেবে সুযোগও পেয়েছিলেন মূল দলে। কিন্তু না খেলেই ফিরতে হয়েছে দেশে। কিন্তু কেনো তাকে ফেরানো হয়েছে এ বিষয়ে ভিন্ন বক্তব্য দিচ্ছেন দায়িত্বশীলরা। একজন শৃঙ্খলা ভঙ্গের কথা বললেও দলের কোচ জানালেন নতুন তথ্য।

আরও পড়ুন:বিশ্বকাপের সেরা ক্রিকেটারের দৌড়ে বাংলাদেশের স্বর্ণা

বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ নারী ক্রিকেট দলের হেড কোচ দিপু রায় চৌধুরী বলেন, ‘ তার এমনিতেই আগে থেকে কাফে একটু ব্যথা ছিল। সেটা কিন্তু রিকভার করে গিয়েছিল। তবে খেলার আগের দিন সে কিন্তু অ্যাঙ্কেলে আবার চোট পায়। সে ইনজুরির পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও সে খেলছে, কিন্তু এর পর আর খেলতে পারেনি। সে তো ফিট নাই, তাই বড়দের ওয়ার্ল্ড কাপেও থাকছে না। তবে আমি গর্বিত যে, আমার চারটা খেলোয়াড় টিমে সুযোগ পেয়েছে। এটা বিরাট ব্যাপার।

বিসিবির নারী উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল অবশ্য ইঙ্গিত করছেন শৃঙ্খলার বিষয়েই। তিনি  বলেন, ‘শৃঙ্খলা এমন একটা জিনিস, যেটা জীবনের প্রতিটা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এবং আমরা মনে করি, খেলাধুলায় শৃঙ্খলার বিষয়টি অত্যন্ত কঠোরতার সঙ্গে মানা উচিত। সেটা দেশের স্বার্থে, খেলার স্বার্থে, খেলোয়াড়ের স্বার্থে সেটা করতে হয়। সে জন্য যখন যেটা করতে হয়, আমরা সেটা করব। আমাদের দলে একটি পরিবর্তন এসেছে, সেটা আসলে টিমের স্বার্থে অনেক সময়ই এমন সিদ্ধান্ত নিতে হয়। আমরা আমাদের যে নতুন খেলোয়াড় নিয়ে যাচ্ছি, আমি আশা করি আমাদের টিমটা শক্তিশালী হচ্ছে।’

আরও পড়ুন:ইনজুরি নয়, শৃঙ্খলা ভঙ্গের কারণে বাদ পড়েছেন দিলারা

যদিও ভিন্ন এক সুত্রের খবর, সাউথ আফ্রিকায় সতীর্থের সঙ্গে হাতাহাতিতে জড়িয়েছিলেন দিলারা। যার জন্য তাকে মূল দলের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে। যদিও কোচ বলছেন, শিগগিরই মাঠে ফিরবেন এই ব্যাটার।

দীপু রায় বলেন, ‘আপনারা চিন্তা করবেন না, সে শিগগিরই ফিরবে। ইনজুরি থেকে ফিরলেই সে কামব্যাক করবে।’

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *