Skip to content

নারায়ণগঞ্জে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রা | বাংলাদেশ

নারায়ণগঞ্জে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রা | বাংলাদেশ

<![CDATA[

দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের আনন্দে নারায়ণগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছেন আর্জেন্টিনা দলের সমর্থকরা।

শুক্রবার (২৩ ডিসেম্বর) নগরীর প্রধান সড়কে এই আনন্দ শোভাযাত্রা করে জয়ের আনন্দ উপভোগ করেন আর্জেন্টিনার পাঁচ শতাধিক সমর্থক। এ সময় গান বাজনার তালে উল্লাসে মেতে উঠেন তারা।

গত ১৮ ডিসেম্বর কাতার বিশ্বকাপের ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। শিরোপা জয়ের পাঁচদিন অতিবাহিত হলেও নারায়ণগঞ্জে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ যেন এখনও শেষ হয়নি। এর রেশ ধরে রাখতে দফায় দফায় চলছে আনন্দ মিছিল ও বর্ণাঢ্য শোভাযাত্রা।শুক্রবার ছুটির দিনেও আনন্দ উল্লাসে মেতে উঠেন সমর্থকরা।

শুক্রবার বিকেলে শহরের গলাচিপা এলাকার আর্জেন্টিনার পতাকার আদলে রাঙানো ‘আর্জেন্টিনা বাড়ি’ থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে বঙ্গবন্ধু সড়ক প্রদক্ষিণ করে পুনরায় ওই বাড়িতে গিয়ে শেষ হয়। এ সময় ১৮০ ফুট দৈর্ঘ্যের আর্জেন্টিনার বিশাল পতাকা নিয়ে ও জার্সি পড়ে আনন্দ উল্লাসে মেতে উঠেন বিভিন্ন এলাকা থেকে আগত সমর্থকরা। সবার হাতে ছিল আর্জেন্টিনার ছোট ছোট পতাকা ও মেসিসহ তারকা খেলোয়াড়দের ফেস্টুন।

আরও পড়ুন: আর্জেন্টিনার মুদ্রায় মেসির ছবি রাখার প্রস্তাব

সাউন্ড সিস্টেমের গান ও মিউজিকের তালে তালে নেচে গেয়ে জয়ের আনন্দ উপভোগ ও প্রকাশ করেন তারা। শোভাযাত্রা শেষে সবাই এক সাথে আর্জেন্টিনা বাড়িতে আয়োজিত ভূরিভোজেও অংশ নেন। বাড়ির মালিক আর্জেন্টিনা ভক্ত আফজাল মুন্সী এই ভোজের আয়োজন করেন।

বিশ্বসেরা ফুটবল তারকা ও বিশ্বকাপ জয়ের নায়ক লিওনেল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা জয়ের ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখবে এই প্রত্যাশা করছেন সমর্থকরা।

আর্জেন্টিনার সমর্থক মোজাম্মেল হোসেন লিটন বলেন, বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার জন্য অন্তর থেকে শুভকামনা। আর্জেন্টিনা এগিয়ে যাবে এবং  আবার বিশ্বকাপ জয় করবে সেই প্রত্যাশা করি। আমার বিশ্বাস, মেসির নেতৃত্বে আর্জেন্টিনা আগামী বিশ্বকাপও জয় করবে।

আরও পড়ুন: আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে বগুড়ায় বিজয় কনসার্ট

জয়ের প্রতিক্রিয়া প্রকাশ করতে আর্জেন্টিনা ভক্ত আফজাল মুন্সী বলেন, আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসা থেকেই কোনো স্বার্থ ছাড়াই আর্জেন্টিনার পতাকার রঙে আমার বাড়ি রাঙিয়েছিলাম। অনেক আশা ছিল আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে। আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জিতেছে। আমার প্রত্যাশা পূরণ হয়েছে।

তিনি আরও বলেন, আর্জেন্টিনার বিজয় উদযাপন করার জন্য সমর্থকদের উদ্যোগে এই আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছি। মেসির দল আর্জেন্টিনা এবার বিশ্বকাপ বিজয়ী হয়েছে এটাই আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি।

এবারের কাতার বিশ্বকাপ ফুটবল  টুর্নামেন্টের খেলা শুরুর কয়েকদিন আগেই শহরের গলাচিপা এলাকার আর্জেন্টিনা ভক্ত আফজাল মুন্সী নিজের বাড়িটিকে আর্জেন্টিনার পতাকার রঙে সাজিয়ে তোলেন। সেই থেকে তার আর্জেন্টিনা বাড়ি নামে পরিচিতি পায়।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *