Skip to content

নিউ মার্কেটে আগুন: ব্যবসায়ীদের ইফতার সামগ্রী দিল আনসার | বাংলাদেশ

নিউ মার্কেটে আগুন: ব্যবসায়ীদের ইফতার সামগ্রী দিল আনসার | বাংলাদেশ

<![CDATA[

ঢাকা নিউ সুপার মার্কেটটিতে অগ্নিকাণ্ডে উদ্ধার তৎপরতায় অংশগ্রহণকারী ও ক্ষতিগ্রস্ত ২ হাজার জনের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

শনিবার (১৫ এপ্রিল) বিকেলে নিউ মার্কেট এলাকায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে পরিচালক (অপারেশন্স) সৈয়দ ইফতেহার আলী ও ঢাকা মহানগর আনসারের (দক্ষিণ) জোন কমান্ডার উপপরিচালক মো. নাহিদ হাসান ইফতার বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

 

এর আগে অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নি নির্বাপণ ও উদ্ধার কার্যক্রমে সহায়তা প্রদান এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে আনসার গার্ড ব্যাটালিয়ন (এজিবি) এর ৩ (তিন) প্লাটুন এবং অঙ্গীভূত আনসারের ৬ (তিন) প্লাটুনসহ মোট ৯ প্লাটুন আনসার মোতায়েন করা হয়।

 

আরও পড়ুন: বঙ্গবাজারের পর নিউ মার্কেটে আহাজারি

 

আজ ভোরে আগুন লাগার ঘটনা ঘটে। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আনসার সদস্য মোতায়েন করা হয়। জীবনের ঝুঁকি নিয়ে এজিবি এবং অঙ্গীভূত আনসার সদস্যরা মার্কেটের ভেতরে ঢুকে মালামাল বের করতে এবং সেগুলো নিরাপদ স্থানে সরিয়ে নিতে ব্যবসায়ীদের সহায়তা করেন।

 

অগ্নি নির্বাপণ কার্যে ৫ জন আনসার সদস্য আহত হন। তাদের মধ্যে দুইজন এজিবি সদস্য ব্যাটালিয়ন আনসার শাকিল এবং ব্যাটালিয়ন আনসার আলমগীর গুরুতর আহত হয়ে শেখ হাসিনা বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন। অঙ্গীভূত আনসার সদস্য সবুজ মিয়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুরাতন বার্ন ইউনিটে ভর্তি আছেন। এছাড়া দুই জন অঙ্গীভূত আনসার সদস্য অসুস্থ হয়ে পড়লে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

 

আগুন নিয়ন্ত্রণ আসা পর্যন্ত আনসার সদস্যরা নিরলস দায়িত্ব পালন করে যাচ্ছেন।

শনিবার (১৫ এপ্রিল) ভোর সাড়ে ৫টার পর আগুন লাগে। খবর পাওয়া মাত্র আগুন নেভানোর কাজে যোগ দেয় ফায়ার সার্ভিস। ত্রিশটি ইউনিটের প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। তবে জানা যায়নি অগ্নিকাণ্ডের কারণ।

গত ৪ এপ্রিল বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেখানেও আনসার সদস্যরা উদ্ধার তৎপরতায় অংশ গ্রহণ ছাড়াও ২ হাজার জনকে ইফতার দেন। 

 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *