Skip to content

নিউ সুপার মার্কেটের আগুনের ঘটনা বিশেষভাবে খতিয়ে দেখা হবে: পরিকল্পনামন্ত্রী | বাংলাদেশ

নিউ সুপার মার্কেটের আগুনের ঘটনা বিশেষভাবে খতিয়ে দেখা হবে: পরিকল্পনামন্ত্রী | বাংলাদেশ

<![CDATA[

রাজধানীর নিউমার্কেটসংলগ্ন নিউ সুপার মার্কেটের আগুনের ঘটনা বিশেষভাবে খতিয়ে দেখা হবে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ক্যানসার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোক প্যারালাইজড, জন্মগত হৃদ্‌রোগ, থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের আর্থিক সহযোগিতা কর্মসূচির আওতায় চেক হস্তান্তর অনুষ্ঠান শেষে এ মন্তব্য করেন তিনি।

এর আগে সদর, শান্তিগঞ্জ, তাহিরপুরসহ জেলার ১২টি উপজেলার ৩৪৬ রোগী ও তাদের পরিবারের সদস্যদের মধ্যে ৫০ হাজার টাকা অনুদানের চেক হস্তান্তর করেন মন্ত্রী।

তিনি আরও বলেন, দেশের কিছু লোকের অগ্নিসন্ত্রাসের রেকর্ড আছে। তারা (বিএনপি-জামায়াত) আগুনের ভাষায় কথা বলেন। তাদের ভাষা গণতান্ত্রিকভাবে গ্রহণযোগ্য নয়। তারা ধমক দিয়ে ভয় দেখিয়ে সরকার পাল্টাতে চান। নিউমার্কেটের আগুনের ঘটনায় তাদের কোনো সম্পৃক্তরা রয়েছে কি না, তা খতিয়ে দেখা হবে।

আরও পড়ুন:  চোখে ভাসছে দুঃস্বপ্ন, রোদে দাঁড়িয়ে কাঁদছেন তিন বোন

মন্ত্রী বলেন, গ্রামের মানুষ এখন আর অবহেলিত নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নারী ও শিশুদের প্রতি বিশেষ সহমর্মিতা রয়েছে। নারী-পুরুষদের উন্নয়নের জন্য সরকার সমানভাবে প্রকল্প গ্রহণ করছেন। অতিদরিদ্রদের সংখ্যা কমানো হচ্ছে। দেশে এমন কোনো মানুষ নেই যারা না খেয়ে ঘুমায়। ৯৭ ভাগ শিশু এখন স্কুলে যায়, বিনামূল্যে সরকারি বই পায়। স্কুলের শিশুদের ইউনিফর্ম ও স্কুল ড্রেস দেয়ার পরিকল্পনা সরকারের রয়েছে।

তিনি বলেন, হাওরের এলাকার উড়ালসড়কের কাজ কেন কম হচ্ছে জানি না। দিরাই, শাল্লা, আজমিরিগঞ্জ সড়কের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। রেললাইন তৈরির কাজ হবে। দেশের নিম্ন আয়ের মানুষের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন, আমরা তাকে সহযোগিতা করছি। আমি পিছিয়ে থাকা এলাকাগুলোকে অগ্রাধিকার দিয়ে কাজ করি। প্রকল্প ব্যয় ৫০ কোটি টাকার বেশি সমীক্ষা করতে হয়। দেশের গ্রামীণ অর্থনীতিকে চাঙা করতে হবে। গ্রামের মানুষের আয় আগের থেকে বেড়েছে। গ্রামে প্রযুক্তি ঢুকেছে, কৃষিতে যান্ত্রিকীকরণ হচ্ছে। আগে গ্রামের মানুষ অবহেলিত ছিলেন, এখন তারা অবহেলিত নন।
 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *