Skip to content

নিপ্রোতে ‍রুশ হামলায় হতাহত ৬০, ধ্বংসস্তূপে আটকা ৩০ | আন্তর্জাতিক

নিপ্রোতে ‍রুশ হামলায় হতাহত ৬০, ধ্বংসস্তূপে আটকা ৩০ | আন্তর্জাতিক

<![CDATA[

ইউক্রেনের নিপ্রো শহরে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় একটি বেসামরিক ভবন বিধ্বস্ত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ৩০ জনে এবং আহত হয়েছে আরও ৩০ জন। আহতদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। শনিবার (১৪ জানুয়ারি) রাশিয়ার ক্ষেপণাস্ত্রগুলো ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং নিপ্রোসহ আরও কয়েকটি শহরে আঘাত হানে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রুশ ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত নিপ্রো শহরের নয়তলার ওই ভবনটির ধ্বংসস্তূপে অন্তত আরও ৩০ থেকে ৪০ জন এখনো আটকা রয়েছেন। নিপ্রোর আঞ্চলিক গভর্নরের উপদেষ্টা নাতালিয়া বাবাশেঙ্কো হতাহত এবং আটকেপড়াদের সংখ্যা নিশ্চিত করেছেন। 

বাবাশেঙ্কো বলেছেন, ‘আমরা এখনো পর্যন্ত অন্তত ৩০ জনের মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত হতে পেরেছি এবং আহত আটকাবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন আরও ৩০ জন। আহতদের মধ্যে ১২ জনের অবস্থা খুবই আশঙ্কাজনক।’ তিনি আরও বলেছেন, ‘এখনো ভবনটির ধ্বংসস্তূপের নিচে আরও অন্তত ৩০ থেকে ৪০ জন আটকা রয়েছেন।’

আরও পড়ুন: রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিপ্রোতে নিহত ১২

কেবল নিপ্রো নয়, রাশিয়ার এ দফা হামলা আঘাত হেনেছে ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং অন্যান্য শহরের গুরত্বপূর্ণ অবকাঠামোতেও। ইউক্রেনের জ্বালানিমন্ত্রী বলেছেন, ‘বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা নিয়ে সংকট বাড়ায় আগামী দিনগুলো খুবই কঠিন হতে যাচ্ছে। বিশেষ করে তীব্র এ শীতে পানি গরম করা, ঘরের জন্য কেন্দ্রীয় উষ্ণতা সঞ্চালন ব্যবস্থা পরিচালনা করা খুবই কঠিন হবে।’ 

এদিকে রুশ হামলায় নিপ্রোতে বেসামরিক মানুষ নিহত হওয়ার পরিপ্রেক্ষিতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, নিপ্রোতে নিহতের সংখ্যা বাড়তে পারে। তিনি ‘রাশিয়ার সন্ত্রাসবাদের’ মোকাবিলায় পশ্চিমা মিত্রদের কাছে আরও অস্ত্রসহায়তা চাইবেন।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *