Skip to content

নেত্রকোনায় মণি সিংহের ৩২তম প্রয়াণ দিবস পালিত | বাংলাদেশ

নেত্রকোনায় মণি সিংহের ৩২তম প্রয়াণ দিবস পালিত | বাংলাদেশ

<![CDATA[

নেত্রকোনার দুর্গাপুরে ব্রিটিশবিরোধী টংক আন্দোলনের মহানায়ক, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের উপদেষ্টা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি কমরেড মণি সিংহের ৩২তম প্রয়াণ দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে উপজেলার বাগিচাপাড়ায় কমরেড মণি সিংহ স্মৃতি জাদুঘর ও টংক শহীদ স্মৃতিস্তম্ভ প্রাঙ্গণে সাত দিনব্যাপী কমরেড মণি সিংহ মেলার উদ্বোধন করা হয়।

শনিবার (৩১ ডিসেম্বর) বেলা ১২টায় এ মেলার উদ্বোধন করেন মেলা কমিটির আহ্বায়ক বর্ষিয়ান রাজনীতিবিদ দুর্গাপ্রসাদ তেওয়ারি।

এর আগে কমরেড মণি সিংহের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দুর্গা প্রসাদ তেওয়ারি ও কমিউিনিস্ট পার্টির সাবেক সভাপতি কমরেড মঞ্জুরুল আহসান। পরে শহরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে দুর্গাপুর পৌর এলাকা প্রদক্ষিণ করা হয়।

আরও পড়ুন: সাহিত্যিক মোহাম্মদ এয়াকুব আলী চৌধুরীর ৮৩তম মৃত্যুবার্ষিকী পালিত

আয়োজকরা জানান, নতুন প্রজন্মের কাছে কমরেড মণি সিংহের বিপ্লবী জীবনাচার তুলে ধরতে এই মেলার আয়োজন করা হয়েছে। সাত দিনব্যপী এই মেলায় কমরেড মণি সিংহের জীবন ও সংগ্রাম, নারী অধিকার ও আন্দোলন, মুক্তিযুদ্ধ ও কমরেড মণি সিংহ, স্থানীয় সরকার ব্যবস্থায় বিকেন্দ্রীকরণ, প্রেক্ষিত বাংলাদেশ, গণতান্ত্রিক অধিকার ও আগামী দিনের বাংলাদেশ, বিশ্ব অর্থনৈতিক মন্দা প্রেক্ষিত বাংলাদেশ ও বাংলাদেশের তরুণ সমাজ সমস্যা ও সম্ভাবনা বিষয়ে আলোচনা হবে। এতে কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ আলোচনা করবেন।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *