Skip to content

নেদারল্যান্ডসে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ১ | আন্তর্জাতিক

নেদারল্যান্ডসে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ১ | আন্তর্জাতিক

<![CDATA[

নেদারল্যান্ডসে ট্রেন দুর্ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। সোমবার দিবাগত রাত ৩টা ২৫ মিনিটে (মঙ্গলবার) এই দুর্ঘটনা ঘটে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ডাচ ইমারজেন্সি সার্ভিসেস জানিয়েছে, সোমবার দিবাগত রাত ৩ টা ২৫ মিনিটে ট্রেনটি ৫০ জন যাত্রী নিয়ে দ্য হেগ শহরের নিকটবর্তী গ্রাম ভোরশ্যুটের গ্রামের কাছে লাইনচ্যুত হয় এবং লাইনের পাশে রাখা নির্মাণ সামগ্রীতে আঘাত হানে।  

স্থানীয় ফায়ার সার্ভিসের মুখপাত্র ডাচ রেডিওকে বলেছেন, আহতদের মধ্যে ১৯ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। অন্যান্যদের ঘটনাস্থলেই চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

বার্তা সংস্থা এএনপি জানিয়েছে, লিডেন শহর থেকে দ্য হেগে যাওয়ার পথে ট্রেনটির সামনের বগি লাইনচ্যুত হয়ে মাঠের মধ্যে পড়ে যায়। দ্বিতীয় বগিটিও তার পাশেই পড়ে যায়। তৃতীয় বগিটি পড়ে না গেলেও তাতে আগুন লেগে যায়। পরে অবশ্য দ্রুত আগুন নিভিয়ে ফেলা হয়। 

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে লাইনচ্যুত ট্রেন, নিহত ৩

তবে ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটেছে সে বিষয়ে স্পষ্ট কোনো তথ্য জানা যায়নি। আগের খবরে বলা হয়েছিল, যাত্রীবাহী ট্রেনটির সঙ্গে একটি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে হয়।

ডাচ রেলওয়ের (এনএস) মুখপাত্র এরিক ক্রোয়েজ বলেছেন, একটি মালবাহী ট্রেনের সঙ্গে দুর্ঘটনা হয়েছে। তবে তিনিও বিস্তারিত জানাতে পারেননি।

এদিকে ডাচ রেলওয়ে এক টুইটে বলেছে, দুর্ঘটনার কারণে লিডেন এবং হেগের ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়েছে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *