Skip to content

নোয়াখালীর রেলওয়ে মার্কেটের ৩০ দোকান পুড়ে ছাই | বাংলাদেশ

নোয়াখালীর রেলওয়ে মার্কেটের ৩০ দোকান পুড়ে ছাই | বাংলাদেশ

<![CDATA[

নোয়াখালীর প্রধান বাণিজ্যকেন্দ্র বেগমগঞ্জের চৌমুহনী বাজারের একটি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রায় ৩০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

বুধবার (১৮ জানুয়ারি) ভোর ৫টার দিকে উপজেলার রেলওয়ে মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ভোরে বাজারের রেলওয়ে মার্কেটের একটি জেনারেটরের দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। তবে মুহূর্তেই আগুন দ্রুত পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন: ফানুস পড়ে রাজধানীর দুই স্থানে আগুন

খবর পেয়ে চৌমুহনী, মাইজদী, কবিরহাট, কোম্পানীগঞ্জ ও সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে যায়। এরপর তাদের চেষ্টায় সকাল সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এর আগে আবাসিক হোটেলসহ প্রায় ৩০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল ও নগদ টাকা পুড়ে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার উদ্দীপন ভক্ত বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ভোর সোয়া ৫টা থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ করে। স্থানীয়দের সহযোগিতায় আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

আরও পড়ুন: গাজীপুরে মোজার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে দমকলের ৫ ইউনিট

জেনারেটরের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নোয়াখালী ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত পরিচালক পূর্ণ চন্দ্র বলেন, খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভানোর চেষ্টা শুরু করে। পরে জেলা সদর মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও থেকে আরও পাঁচটি ইউনিট যোগ দেয়। সব মিলিয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নেভানোর কাজ করে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাত হওয়ার কারণ তদন্ত শেষে বলা যাবে।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *