Skip to content

পি কে হালদারকে ৪ ফেব্রুয়ারি ফের আদালতে তোলার নির্দেশ | আন্তর্জাতিক

পি কে হালদারকে ৪ ফেব্রুয়ারি ফের আদালতে তোলার নির্দেশ | আন্তর্জাতিক

<![CDATA[

বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা অর্থ পাচারে অভিযুক্ত ভারতীয় আইন রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতার পি কে হালদারসহ ছয়জনকে শুক্রবার (১৩ জানুয়ারি) কলকাতার একটি আদালতে তোলা হয়। পরে আগামী ৪ ফেব্রুয়ারি তাদের আবার আদালতে তোলার নির্দেশ দিয়েছেন কলকাতার নগর ও দায়রা আদালতের বিচারক।

কলকাতার নগর ও দায়রা আদালতের সংশ্লিষ্ট আইনজীবীরা জানিয়েছেন, শুক্রবার (১৩ জানুয়ারি) গ্রেফতার ছয়জনের মধ্যে দুজনের জামিনের শুনানি হওয়ার কথা ছিল। ‌তারা হলেন: নাসরিন সুলতানা শর্মি ও প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার)। তবে আদালত জামিনের শুনানি নাকচ করে তাদের ৪ ফেব্রুয়ারি আবার আদালতে তোলার নির্দেশ দেন। 

গেল বছরের ৮ ডিসেম্বর পি কে হালদারসহ অন্যদের শেষবারের মতো একই আদালতে তোলা হয়েছিল। ‌ওইদিন বিচারক তাদের ১৩ জানুয়ারি আবার আদালতে হাজিরের নির্দেশ দিয়েছিলেন।

‌গত বছর ১৪ মে কলকাতার অদূরে উত্তর চব্বিশপরগনা জেলা থেকে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে হালদারসহ ছয়জনকে গ্রেফতার করে। ‌তাদের বিরুদ্ধে ১৫ জুলাই কলকাতার নগর ও দায়রা আদালতে দায়ের করা হয় চার্জশিট।

আরও পড়ুন: পিকে হালদারকে ফেরত পাঠানোর খবর নাকচ ইডির আইনজীবীর

পি কে হালদারসহ গ্রেফতার ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন এবং মানি লন্ডারিংয়ের মতো দুটি অভিযোগে চার্জশিট দাখিল করে ইডি।

দায়িত্বশীল সূত্রে জানা গেছে, পি কে হালদার মামলার তদন্ত অনেকটাই গুটিয়ে এনেছেন তদন্তকারী সংস্থার কর্মকর্তারা। ‌মামলাটি খুব শিগগিরই বিচার প্রক্রিয়ায় শুরু হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট আইনজীবীরা। তবে কবে পি কে হালদারসহ বাকিদের বাংলাদেশ সরকারের কাছে ফেরত পাঠানো হবে, সে বিষয়ে সুনির্দিষ্টভাবে তথ্য নেই সংশ্লিষ্ট কারো কাছে।

বর্তমানে কলকাতার প্রেসিডেন্সি কারাগারে বন্দি রয়েছেন তারা।

আরও পড়ুন: পি কে হালদারকে ১৩ জানুয়ারি ফের আদালতে তোলার নির্দেশ

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *