Skip to content

পুরনো গুরুকে ইন্টার মিয়ামিতে পেলেন মেসি | খেলা

পুরনো গুরুকে ইন্টার মিয়ামিতে পেলেন মেসি | খেলা

<![CDATA[

জেরার্ডো মার্টিনো বা টাটা মার্টিনোর সঙ্গে মেসির যোগসূত্র অনেক আগে থেকেই। বার্সেলোনায় মেসির গুরু হিসেবে দায়িত্ব পালন করার পর আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবেও দুই বছর দায়িত্ব পালন করেছেন এই কোচ। ইন্টার মিয়ামি আরও একবার মিলিত হওয়ার সুযোগ করে দিল এই গুরু শিষ্যর।

পিএসজি ছেড়ে ইন্টার মিয়ামিতে যোগ দিচ্ছেন মেসি, এমন সিদ্ধান্ত অনেক আগেই জানিয়েছেন আর্জেন্টাইন তারকা। এরপর মেসির পুরনো সতীর্থ সার্জিও বুস্কেটসকেও দলে ভিড়িয়েছে আমেরিকান সকারের ক্লাবটি। এবার মেসির কোচকে। মেসির জন্য যেন এক পুনর্মিলনীর আয়োজন করে রেখেছে ক্লাবটি। 

 

আরও পড়ুন: ইহুদি-বিদ্বেষ ঠেকাতে ইতালিতে নিষিদ্ধ হলো ‘৮৮’ নম্বর জার্সি

 

বুধবার (২৮ জুন) মার্টিনোকে কোচ হিসবে ঘোষণা দিয়েছে ইন্টার মিয়ামি। মিয়ামির বিদায়ী কোচ ফিল নেভেলির স্থলাভিষিক্ত হবেন মার্টিনো। তবে সদ্য সাবেক মেক্সিকো জাতীয় দলের সঙ্গে ঠিক কতো বছরের চুক্তি করেছে মিয়ামি সে সম্পর্কে কিছু জানা যায়নি। 

 

২০১৩-১৪ মৌসুমে বার্সেলোনার হয়ে কোচের দায়িত্ব পালন করেছেন মার্টিনো। ক্লাব ক্যারিয়ারে লিওনেল মেসি তখন সেরা সময় পার করছিলেন। তবুও সাফল্য এনে দিতে না পারায় দায়িত্ব হারান মার্টিনো। এরপর আবার ২০১৫-১৬ দুই বছর আর্জেন্টিনা জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেন মার্টিনো। সেখানে মেসিদের দুইবার কোপা আমেরিকার ফাইনালে তুলেছিলেন আর্জেন্টাইন এই কোচ।

 

আরও পড়ুন: মেসির সঙ্গে ছবি তুলতে স্প্যানিশ শিখেছেন ইউক্রেনিয়ান কিংবদন্তির ছেলে!

 

তবে লিওনেল মেসি ইন্টারের সঙ্গে চুক্তি করাতেই কোচ হওয়ার ব্যাপারে আগ্রহী হয়েছেন মার্টিনো, তা কিন্তু নয়। গত এপ্রিলেই মেজর লিগ সকারের সঙ্গে নিজেকে যুক্ত করার আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। জানিয়েছিলেন, এমএলএস সবসময়ই ফলো করেন তিনি এবং ভালো লাগে খেলা দেখতেও। কোনো ক্লাবের সঙ্গে যুক্ত হওয়ার প্রস্তাব পেলে তা লুফে নেয়ার কথাও বলেছিলেন টাটা। এর আগে আটালান্টা ইউনাইটেডের কোচ ছিলেন মার্টিনো। শিরোপাও জিতেছিলেন ২০১৮ সালে। 

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *