Skip to content

প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে বাংলাদেশ | খেলা

প্রথমবার ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামছে বাংলাদেশ | খেলা

<![CDATA[

ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়ান্টি সিরিজ খেলতে নামার অপেক্ষায় বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজের প্রথমটির ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম। এই সিরিজ দিয়েই ২০২৪ বিশ্বকাপের প্রস্তুতি শুরুর লক্ষ্য টাইগার হেডকোচ চান্ডিকা হাথুরুসিংহের। অন্যদিকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন তকমা একপাশে রেখে ইংলিশদের দাবি, লড়াইটা হবে চ্যালেঞ্জিং। বৃহস্পতিবার (৯ মার্চ) বেলা ৩ টায় শুরু হবে ম্যাচ।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাক্কা সাড়ে ৩ বছর পর টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। ২০১৯ সালে নিজেদের খেলা শেষ দুটি ম্যাচেই জয় পেয়েছিল টাইগাররা। তবে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে টাইগারদের অপেক্ষা দীর্ঘ ১৭ বছরের। আন্তর্জাতিক টি-টোয়েন্টি শুরুর পর এই প্রথম তাদের বিপক্ষে সিরিজ খেলছে বাংলাদেশ।

টি-টুয়েন্টি ফরম্যাটে এই দুই দল এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে মাত্র ১ বার৷ আরব আমিরাত বিশ্বকাপে। সে ম্যাচ থ্রি লায়নরা জিতে নেয় ৮ উইকেটে। তবে দুই দলই ২০ ওভারের ক্রিকেট খেলবে লম্বা বিরতির পর। অস্ট্রেলিয়া বিশ্বকাপ পরবর্তী এটাই টাইগার ও থ্রি লায়নদের প্রথম এসাইনমেন্ট। এ এসাইনমেন্ট দিয়েই আগামী বিশ্বকাপের পরিকল্পনা শুরু করতে চান টাইগার হেডকোচ চান্ডিকা হাথুরুসিংহে।

সিরিজ নিয়ে বাংলাদেশের এ কোচ বলেন, ‘এই টি-টোয়েন্টি সিরিজ থেকে আমাদের ২০২৪ বিশ্বকাপের যাত্রা শুরু। এখনও অনেক কিছু করা বাকি আছে। এর আগের বার বিশ্বকাপ হয়েছিল অস্ট্রেলিয়ায়। আর পরের বিশ্বকাপ হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। আর ওয়েস্ট ইন্ডিজে আমাদের খেলার অভিজ্ঞতা আছে। সবকিছু মাথায় রেখে দল সাজাতে চাই।’  

আরও পড়ুন: টি-টোয়েন্টি সিরিজটাও চ্যালেঞ্জিং হবে: ওকস  

অন্যদিকে ওয়ানডে সিরিজ জিতে ফুরফুরে মেজাজে ইংলিশরা। দলীয় অনুশীলনে এদিন অনেকটা সময় কাটিয়েছেন গা গরম করে। বিশ্ব চ্যাম্পিয়নের তকমা নিয়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। উচ্ছ্বসিত থ্রি লায়ন্স। তবে ভিন্ন কণ্ডিশন। সাথে প্রতিপক্ষ শিবিরে অনেক অচেনা মুখ৷ আপাতত তাই বিশ্বজয়ের সুখস্মৃতি একপাশে রেখে, ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস জানালেন, সিরিজটা হবে চ্যালেঞ্জিং।

ইংল্যান্ড ক্রিকেটার ক্রিস ওকস বলেন, ‘আমরা বিশ্বচ্যাম্পিয়ন হলেও এখানকার কন্ডিশন অনেক ভিন্ন। নিজেদের মাঠে বাংলাদেশ অনেক শক্তিশালী। তাই এই সিরিজ আমাদের জন্য অনেক চ্যালেঞ্জিং হবে। বিশ্বকাপের পর আমরা আর কোন টি-টোয়েন্টি ম্যাচ খেলিনি। বাংলাদেশ দলে অনেক নতুন খেলোয়াড় এসেছে, যারা বিপিএলে ভালো করেছে।’  

সদ্য সমাপ্ত বিপিএলের পারফরম্যান্স ভাগ্য খুলে দিতে পারে তৌহিদ হৃদয়ের। উইকেট বিবেচনায়, টাইগার একাদশে ২ স্পিনারের সঙ্গে ৩ পেসার খেলানোর সম্ভাবনাও তীব্র।

]]>

সূত্র: সময় টিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *